দেশ বিভাগে ফিরে যান

রেলের টিকিট বিক্রির অনলাইন প্ল্যাটফর্মেও মোদীর প্রচার?

February 25, 2024 | < 1 min read

আইআরসিটিসি-র মাধ্যমেও চলছে মোদীর প্রচার।

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিরোধীরা বারবার অভিযোগ করেন মোদী প্রচার সর্বস্ব রাজনীতি করেন। মোদী সরকারের নানান কাজে বিগত এক দশকে তা টের পেয়েছেন আম জনতাও। এবার আইআরসিটিসি-র মাধ্যমেও চলছে মোদীর প্রচার। লোকসভা ভোটের প্রাক্কালে আইআরসিটিসির মাধ্যমে অনলাইনে রেল টিকিট বিক্রিতে ‘প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনার’ বিপুল প্রচার চালাচ্ছে মোদী সরকার।

মোদী সরকারের যে’সব প্রকল্পগুলিকে নিয়ে প্রচারে বেশি জোর দেওয়া হয়েছে, তার মধ্যে প্রথম দিকে রয়েছে পিএমজিকেএওয়াই। খাদ্যমন্ত্রকের তথ্য বলছে, ১৬ জানুয়ারি থেকে প্রচার আরম্ভ হয়েছে। প্রথমে দিনে ২৮ লক্ষ বার পিএমজিকেএওয়াই প্রকল্পটিকে তুলে ধরা হচ্ছিল মানুষের সামনে। ফেব্রুয়ারি পড়তেই, সে সংখ্যা দিনে ৬০ লক্ষ পেরিয়েছে। আইআরসিটিসি-র ওয়েবসাইটে লগ ইন করলে একাধিক পেজ খোলে। সেখানেই মোদীর ছবি-সহ প্রকল্পটি থাকছে। টিকিট কেনার পর ই-মেলে যে সফট কপি পাঠানো হয়, তাতেও প্রকল্পের উল্লেখ থাকছে। ই-টিকিট মোবাইলে ডাউনলোড করলে সেখানেও থাকছে পিএমজিকেএওয়াইয়ের বিজ্ঞাপন।

রেশন দোকানগুলিতে পিএমজিকেএওয়াই প্রকল্পের ব্যানার লাগানোর তৎপরতা চলছে। ১২টি ভাষায় ব্যানার তৈরি করা হয়েছে। বাংলা, পাঞ্জাব ও কেরল ছাড়া অন্য রাজ্যগুলিতে প্রায় ৯৫ শতাংশ রেশন দোকানে ব্যানার পৌঁছে গিয়েছে বলে খাদ্যমন্ত্রক জানাচ্ছে। মোদীর নাম, ছবি ও বার্তা-সহ ব্যাগে রেশন গ্রাহকদের চাল-গম দেওয়া হবে। এফসিআইয়ের আঞ্চলিক অফিসগুলি এমন ব্যাগ তৈরির জন্য টেন্ডার ডেকেছে। গুজরাত ও মধ্যপ্রদেশে রেশন দোকানে ব্যাগ পাঠানো শুরু হয়েছে বলেও জানা যাচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#railway tickets, #online platform, #Narendra Modi

আরো দেখুন