খেলা বিভাগে ফিরে যান

Saif Ali Khan-এর মতে টেনিস বলে ক্রিকেট খেলা উচিত, কেন তিনি এই কথা বললেন?

February 27, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আইপিএলের দিন গোনা শুরু হয়ে গিয়েছে। প্রতিটা দল প্রস্তুত। ২০১৪ সালের পর কলকাতা নাইট রাইডার্স এবার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে তৈরি। নতুন করে তৈরি করা দলকে সমর্থন করতে তৈরি সমর্থকরাও। এবার এই পরিস্থিতিতে কলকাতার সমর্থকদের জন্য আরও একটি সুখবর এল। কলকাতা পেল আরও একটা ক্রিকেট দল। আর এবার ক্রিকেট দলের নেপথ্যে রয়েছেন অভিনেত্রী করিনা কপূর ও সইফ আলি খান।

কিছুদিন আগে সামনে আসে ইন্ডিয়ান স্ট্রিট প্রিমিয়ার লিগের (আইএসপিএল) নাম। স্ট্রিট ক্রিকেটকে বড় মঞ্চ দিতে এই লিগটা চালু করা হচ্ছে। এখানে সরাসরি বিসিসিআই যুক্ত না থাকলেও এখানে বোর্ডের অনেক কর্তা আছেন। এছাড়াও রয়েছেন রবি শাস্ত্রী। সৌরভ গঙ্গোপাধ্যায় এই লিগের প্রোমো শেয়ার করে প্রচারে অংশ নিয়েছেন।

পাড়া ক্রিকেট এবার পুরোপুরি কর্পোরেট ধাঁচে আসতে চলেছে। আইএসপিএল-এর মাধ্যমে ভারতের অলি গলি থেকে প্রতিভাবান ক্রিকেটারদের খুঁজে বের করা আয়োজকদের মূল উদ্দেশ্য। টেনিস বলে খেলা হবে এই টুর্নামেন্ট। সইফ আলি খানের বাবা মনসুর আলি পতৌদি ছিলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক। তাই পারিবারিক সূত্রেই সইফের ক্রিকেটের সঙ্গে সম্পর্ক। তাঁর কথায়, ‘আমরা যখন ফিল্ডিং করতাম, তখন টেনিস বলে কীভাবে ক্যাচ ধরতে হয় তা শেখাতেন বাবা। আর এটা একদম সঠিক পদ্ধতি। তাই সকলেরই শুরুতে টেনিস বলে ক্রিকেট খেলা উচিত। আমাদের এত বড় দেশ, এখানে জনসংখ্যা বিশাল। সেখানে এই প্ল্যাটফর্ম পাড়ার ক্রিকেটারদের নিজেদের প্রতিভা দেখানোর সুযোগ দিচ্ছে। আমার মতে এটা দুর্দান্ত উদ্যোগ।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Cricket, #Kareena Kapoor Khan, #Saif Ali Khan, #ISPL

আরো দেখুন