রাজ্য বিভাগে ফিরে যান

Weather Update: ফের বৃষ্টি! কেমন থাকবে বঙ্গের আবহাওয়া?

February 29, 2024 | < 1 min read

নিজস্ব চিত্র

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বসস্তের মাঝেই ধীরে ধীরে চড়ছে তাপমাত্রার পারদ। সকাল থেকেই আকাশ পরিষ্কার। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, আজও শহরে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে আগামী ২৪ ঘণ্টায় বদলে যেতে চলেছে বাংলার আবহাওয়া।

আগামী ২৪ ঘন্টায় কলকাতার আকাশ অংশত মেঘলা থাকার সম্ভাবনা। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩০ ও ২১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। শনিবার পর্যন্ত শুষ্ক থাকবে কলকাতার আবহাওয়া। তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।  ধীরে ধীরে দিন এবং রাতের তাপমাত্রা ক্রমশ বাড়বে। মৌসম ভবন বলছে, কলকাতাতে রবি ও সোমবার আংশিক মেঘলা আকাশ থাকবে। সেইসঙ্গে দুই এক পশলা হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনাও আছে।

  শুক্রবার থেকে হালকা বৃষ্টিপাত হতে পারে উত্তরবঙ্গের পার্বত্য এলাকাগুলিতে। দার্জিলিং ও কালিম্পং এর পার্বত্য এলাকায় বেশি বৃষ্টির সম্ভাবনা  রয়েছে। সেইসঙ্গে তাপমাত্রা ক্রমশ বাড়বে। তবে উত্তরবঙ্গের জেলাগুলিতে আপাতত রাতের তাপমাত্রার পরিবর্তনের কোনও পূর্বাভাস নেই।

সপ্তাহ শেষের আগেই দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই হালকা বৃষ্টি হতে পারে।  দুই-এক জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হবে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও আপাতত রাতের তাপমাত্রার কোনও পরিবর্তন হবে না। হাওয়া অফিস বলছে, বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্পে ঢুকছে। অন্যদিকে পশ্চিমী ঝঞ্ঝার শীতল হাওয়া রয়েছে। এই দুইয়ের সংস্পর্শেই স্থানীয়ভাবে বজ্রগর্ভ মেঘ তৈরি হয়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Kolkata, #Rain, #Weather Update

আরো দেখুন