খেলা বিভাগে ফিরে যান

সিরিজ জিতেও রেগে আগুন রোহিত! কেন?

February 29, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাজবল মুখ থুবড়ে পড়েছে, প্রথম ম্যাচ হেরে গিয়েও পরপর তিন ম্যাচ জিতে ধোনির শহরে সিরিজ পকেটে পুরে ফেলেছে ভারত। কিন্তু তাতেও রাগ কমছে না রোহিত শর্মার। রীতিমতো ক্ষোভে ফুঁসছেন হিটম্যান। সাংবাদিক সম্মেলনে ভারত অধিনায়ক জানান, যাদের খিদে আছে, তাদেরই সুযোগ দেওয়া হবে। অনিচ্ছুক ঘোড়াদের জোর করে জল খাওয়ানোর চেষ্টা অর্থহীন। বলার অপেক্ষা রাখে না, রোহিতের এহেন ইঙ্গিত ঈশান কিষান, শ্রেয়স আয়ারের মতো ক্রিকেটারদের উদ্দেশ্যে। একদা তাঁরাও টেস্ট দলে ছিলেন। সুযোগের অপব্যবহার অ শৃঙ্খলাভঙ্গের অভিযোগে তাঁরা এখন ভারতীয় ক্রিকেট বোর্ডের রোষানলে। হয়ত বিসিসিআইয়ের চুক্তি থেকেও তাঁরা বাদ পড়তে পারেন। তাঁদের কামব্যাক যে কঠিন, কার্যত তা-ই জানালেন রোহিত।

দেশের মাটিতে ইংরেজদের বিরুদ্ধে প্রথম টেস্টে হারের মুখ দেখে ভারত। ব্যক্তিগত কারণে সিরিজ থেকে সরে দাঁড়ান কোহলি। মহম্মদ সামি, লোকেশ রাহুল আনফিট। তরুণ ব্রিগেড নিয়ে মাঠে নামেন রোহিত। তিনটি ম্যাচ জিতে সিরিজ জিতেছে রোহিত বাহিনী। জাদেজা, বুমরাহ, অশ্বিনদের সঙ্গে লড়ে দলকে জিতিয়েছেন যশস্বী, গিল, সরফরাজ, জুরেলরা। আর পিছন ফিরে তাকাতে চান না রোহিত। যশস্বী, জুরেলদেরকেই আগামীর কান্ডারি ভাবছেন রোহিত। রোহিত বলেন, এই সিরিজে স্পষ্ট হয়ে গিয়েছে, কাদের খিদে রয়েছে। কারা টিকে থাকতে চায়। যারা কঠিন পরিস্থিতিতে খেলতে আগ্রহী, টিম ম্যানেজমেন্ট তাদের পাশে থাকবে।

রোহিত আরও বলেন, বুঝে গিয়েছি কারা সুযোগ সন্ধানী। কিছু ক্রিকেটার দেশের চেয়েও আইপিএলকে বাড়তি গুরুত্ব দিচ্ছে। টেস্ট ক্রিকেট কঠিন ফরম্যাট, সেখানে সাফল্যের জন্য অনেক পরিশ্রম করতে হয়। শেষ তিনটি ম্যাচে সহজে জয় আসেনি। লড়াই করে সাফল্য এসেছে।


বোলারদের লম্বা স্পেল করতে হয়েছে। ব্যাটসম্যানরা মাটি কামড়ে পড়ে ছিল। যশস্বীকে দেখে সকলের শেখা উচিত বলেও জানান রোহিত। প্রথম ইনিংসে প্রবল চাপের মুখে ধ্রুব জুরেল যদি ৯০ রান না করতেন, তাহলে ম্যাচে ভাল জায়গায় থাকত না ভারত। ভারত অধিনায়কের বিশ্বাস, এরা আগামী দিনের সম্পদ। ফোকাস ধরে রাখতে পারলে ৫-১০ বছর নিশ্চিন্তে খেলবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Team India, #test match, #cricketers, #ODI, #Cricket, #Rohit Sharma

আরো দেখুন