কলকাতা বিভাগে ফিরে যান

শনি-রবিবার শিয়ালদহ শাখায় বাতিল একাধিক ট্রেন, যাত্রী দুর্ভোগের আশঙ্কা

March 1, 2024 | < 1 min read

শনি-রবাবার শিয়ালদহ শাখায় বাতিল একাধিক ট্রেন

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আগামী শনি এবং রবিবার শিয়ালদহ শাখার একাধিক ট্রেন বাতিল করল পূর্ব রেল। রেলের তরফে এক বিজ্ঞপ্তি প্রকাশ করে একথা জানানো হয়েছে। শনিবার ১৬৩টি লোকাল ট্রেন বাতিল থাকবে। সেইসঙ্গে ছ’টি মেল বা এক্সপ্রেস ট্রেনও বাতিল করে দেওয়া হয়েছে। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, শুক্রবার থেকে আগামী সোমবার পর্যন্ত দমদম স্টেশনে নন-ইন্টারলকিং সংক্রান্ত কাজ চলবে। সেইসঙ্গে সেইসঙ্গে ওই লাইনে আরও একাধিক জায়গায় কাজ হবে। সেজন্য শুধু শনিবারই শিয়ালদা (Sealdah) শাখায় ১৬৩টি লোকাল ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। সেই তালিকায় প্রায় সব শাখার ট্রেনই আছে।

শিয়ালদহ থেকে রানাঘাট, হাবড়া, হাসনাবাদ, ডানকুনি, মধ্যমগ্রাম, দমদম ক্যান্টনমেন্ট, দত্তপুকুর, বারাসত, গোবরডাঙা, ব্যারাকপুর, নৈহাটি, বর্ধমান, কাটোয়া, বজবজ, ঠাকুরনগর এবং বনগাঁ পর্যন্ত আপ এবং ডাউন লাইনে যে ট্রেন চলাচল করে, শনিবার (২ মার্চ) তার একটি বড় অংশ বাতিল করা হয়েছে। ওই দিন চলবে না শিয়ালদহ-আসানসোল ইন্টারসিটি এক্সপ্রেস, শিয়ালদহ-সিউড়ি মেমু এক্সপ্রেস এবং শিয়ালদহ-জঙ্গিপুর রোড এক্সপ্রেস (আপ এবং ডাউন)।

রবিবার (৩ মার্চ) শিয়ালদহ শাখায় বাতিল (Train Cancellation) থাকবে রানাঘাট, হাসনাবাদ, হাবড়া, ডানকুনি, গোবরডাঙা, দত্তপুকুর, নৈহাটি, ব্যারাকপুর, বর্ধমান এবং কাটোয়া লোকালের আপ এবং ডাউন ট্রেন। এ ছাড়া ওই দিন শিয়ালদহ-সিউড়ি মেমু এক্সপ্রেসটিও বাতিল করা হয়েছে।

শুক্রবার থেকে সোমবার পর্যন্ত চার দিন শিয়ালদহ শাখায় বিভিন্ন ট্রেনের সময় এবং গতিপথও পরিবর্তন করা হচ্ছে। বিশেষ পরিস্থিতিতে মহিলাদের জন্য নির্দিষ্ট ট্রেন সাধারণ ইএমইউ হিসাবে চালানো হবে। শুক্রবার থেকে রবিবার পর্যন্ত বনগাঁ-বারাসত লোকাল শিয়ালদহ পর্যন্ত চলবে। বনগাঁ-শিয়ালদহ লোকাল চলবে বারাসত পর্যন্ত। কল্যাণী সীমান্ত লোকাল কল্যাণী স্টেশন পর্যন্ত চলবে। শনিবার এবং রবিবার চক্ররেল পরিষেবাও বন্ধ রাখা হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#train, #Sealdah Station, #sealdah, #Train Cancel, #Train Cancellation, #Dumdum Station

আরো দেখুন