খেলা বিভাগে ফিরে যান

IND vs ENG: সিরিজের শেষ টেস্ট ম্যাচটি হাল্কাভাবে নিচ্ছেন না রোহিত শর্মা, জয়ের ব্যবধান বাড়াতে বদ্ধপরিকর

March 1, 2024 | 2 min read

ভারতের জন্য ভাল খবর যে শেষ টেস্টে দলে ফিরছেন যশপ্রীত বুমরা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সিরিজের ফয়সলা আগেই হয়ে গেছে, কিন্তু ধরমশালা টেস্টের জন্য ভারতের যে দল ঘোষণা হয়েছে, তাতে স্পষ্ট অধিনায়ক রোহিত শর্মা ইংল্যান্ডকে হাল্কাভাবে নিচ্ছেন না। সিরিজ জয়ের ব্যবধান বাড়াতে বদ্ধপরিকর তিনি।

ভারতের জন্য ভাল খবর যে শেষ টেস্টে দলে ফিরছেন যশপ্রীত বুমরা (Jasprit Bumrah)। রাঁচীতে চতুর্থ টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছিল তাঁকে। বদলে অভিষেক হয়েছিল আকাশ দীপের। এখন বুমরা দলে ফিরলে তাঁকে বাইরে বসতে হতে পারে। তবে রাঁচীতে মহম্মদ সিরাজের থেকে আকাশ বেশি ভাল বল করেছেন। তাই তাঁকে রেখে সিরাজকেও বসাতে পারে ম্যানেজমেন্ট। বা তিন পেসারও খেলাতে পারেন রোহিত শর্মারা।

ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্টেও খেলতে পারবেন না লোকেশ রাহুল (KL Rahul)। ভারতীয় ক্রিকেট বোর্ড আগেই জানিয়েছিল, রাহুল খেলতে পারবেন কি না সেটা তাঁর সুস্থতার উপর নির্ভর করবে। সুস্থ হতে পারেননি তিনি।

এছাড়া ১৬ সদস্যের স্কোয়াডে বড় কোনও চমক নেই। রনজি খেলার জন্য ছেড়ে দেওয়া হয়েছে ওয়াশিংটন সুন্দরকে। তবে লোকেশ রাহুল যে এই সিরিজে আর ফিরতে পারবেন না, সেই ইঙ্গিত মিলেছিল আগেই। তাই ধারাবাহিক ব্যর্থতার পরেও রজত পাতিদার স্কোয়াডে থেকে গিয়েছেন। তবে পঞ্চম টেস্টে তাঁর সুযোগ পাওয়া নিয়ে সংশয় রয়েছে। চলতি সিরিজে তিনটি ম্যাচ খেলেছেন মধ্যপ্রদেশের এই অলরাউন্ডার। সর্বাধিক রান ৩২। দু’বার তিনি মাঠ ছেড়েছেন শূন্য হাতে। সর্বসাকুল্যে ছ’টি ইনিংসে রজতের ঝুলিতে ৬৩ রান। তার পরেও ইংল্যান্ডের বিরুদ্ধে যদি ধরমশালায় তিনি খেলেন, তাহলে সেটা হবে চরম আশ্চর্যের বিষয়।

ভারতীয় দল (India vs England 5th Test squad): রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, রজত পটীদার, সরফরাজ় খান, ধ্রুব জুরেল, রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, শ্রীকর ভরত, দেবদত্ত পড়িক্কল, অক্ষর পটেল, মুকেশ কুমার, আকাশ দীপ।

TwitterFacebookWhatsAppEmailShare

#India Vs England, #KL Rahul, #India vs England 5th Test squad, #Dharamsala, #Team India

আরো দেখুন