দেশ বিভাগে ফিরে যান

রাহুল গান্ধীর আসনে LDF প্রার্থীর নাম ঘোষিত – কেরলে লড়াই বঙ্গে জোট বাম-কংগ্রেসের

March 1, 2024 | < 1 min read

ওয়েনাড় থেকেই প্রার্থী হচ্ছেন রাহুল গান্ধী

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কেরলের ওয়েনাড় থেকে ২০১৯ সালে কংগ্রেস প্রার্থী রাহুল জয়ী হয়েছিলেন চার লক্ষ ৩০ হাজার ভোটে। হারিয়েছিলেন সিপিআই প্রতিদ্বন্দ্বী পিপি সুনেরকে। রাহুলের ধাক্কায় কেরলের ২০টি লোকসভা আসনের মধ্যে ১৯টিই জিতে নিয়েছিল কংগ্রেসের নেতৃত্বাধীন ইউডিএফ। প্রসঙ্গত, ২০০৯ সালে আসন পুনর্বিন্যাসের ফলে তৈরি ওয়েনাড়ে গত তিনটি লোকসভা ভোটেই কংগ্রেস (Congress) জিতেছিল।

আসন্ন লোকসভা নির্বাচনে (Lok Sabha elections 2024) নিজের বর্তমান কেন্দ্র কেরলের ওয়ানাড থেকে রাহুলের প্রার্থী হওয়া নিয়ে কয়েকদিন ধরেই চলছিল জল্পনা। কিন্তু শেষ পর্যন্ত বামেদের চাপে নত না হয়ে এবারও ওয়েনাড় থেকে প্রাথী হচ্ছেন রাহুল গান্ধী। তবে ওই একটিই, নাকি গতবারের মতো উত্তরপ্রদেশের আমেথি থেকেও দাঁড়াবেন? তা এখনও স্পষ্ট নয়। ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’ পর্বে আমেথির কংগ্রেস সমর্থকরা রাহুল গান্ধীকে (Rahul Gandhi) ফের উত্তরপ্রদেশ থেকে দাঁড়ানোর অনুরোধ করেছেন। তবে দলীয় সূত্রে জানা যাচ্ছে, এখনও পর্যন্ত একটি আসন থেকেই রাহুল প্রার্থী হবেন। ওয়েনাড়।

ইতিমধ্যেই ওয়েনাড়ে (Wayanad) নিজেদের প্রার্থীর নাম ঘোষণা করে দিয়েছে বাম দল সিপিআই (CPI)। সে রাজ্যের বাম শাসকজোট এলডিএফ-এর দ্বিতীয় বৃহত্তম শরিক সোমবার ওয়েনাড়ে প্রার্থী হিসাবে প্রবীণ নেত্রী অ্যানি রাজার নাম ঘোষণা করেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Congress, #kerala, #Rahul Gandhi, #LDF, #Lok Sabha polls, #Wayanad, #ldf candidate

আরো দেখুন