দেশ বিভাগে ফিরে যান

পোরবন্দরের কাছে উদ্ধার রেকর্ড পরিমাণ মাদক, পাঁচ পাকিস্তানি গ্রেপ্তার

March 1, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: গুজরাতের পোরবন্দর উপকূলে যৌথ অভিযান চালিয়ে প্রায় ৩,৩০০ কেজি মাদকদ্রব্য বাজেয়াপ্ত করেছে ভারতীয় নৌবাহিনী ও নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। নৌবাহিনী বলছে, এই অভিযানে ৩০৮৯ কেজি চরস, ১৫৮ কেজি মেথামফেটামিন বা মেথ এবং ২৫ কেজি মরফিন বাজেয়াপ্ত করা হয়েছে। মাদক পাচারের অভিযোগে পাঁচ পাকিস্তানি নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। ভারতীয় উপমহাদেশে এর আগে একলপ্তে এত পরিমাণ মাদক কখনও উদ্ধার হয়নি।

মঙ্গলবারের ওই অভিযানের কথা ভারতীয় নৌবাহিনী সামাজিক মাধ্যম এক্স-এ (সাবেক টুইটার) জানিয়েছে। ভারতীয় নৌবাহিনী জানিয়েছে, নজরদারির জন্য ব্যবহার করা পি৮আই এলআরএমআর বিমান প্রথমে এ বিষয়টির তথ্য দেয় তাদের। মাদক পাচারের বিষয়টিকে নিশ্চিত করে নারকোটিক্স ব্যুরো। এই তথ্যের উপর ভিত্তি করে সন্দেহজনক একটি নৌকার দিকে ভারতীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজ পাঠানো হয়েছিল।

তার কিছুক্ষণ পরই ভারতীয় যুদ্ধজাহাজ সন্দেহভাজন ওই নৌকাটিকে আটক করে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করে। ভারতে সন্ত্রাস ও নাশকতা ছড়াতে বারবারই বিভিন্ন জঙ্গি সংগঠনের বিরুদ্ধে মাদক ব্যবহারের অভিযোগ উঠেছে। পোরবন্দরের কাছে আটক ওই জাহাজের বিপুল পরিমাণ মাদক এই উদ্দেশ্যেও আনা হতে পারে বলে মনে করা হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#porbandar port, #Drugs, #arrest, #porbandar, #pakistanis

আরো দেখুন