রাজ্য বিভাগে ফিরে যান

প্রথম ২০-র তালিকায় ব্রাত্য দিলীপ ঘোষ, মেদিনীপুরে প্রাথী পাল্টাবে BJP?

March 2, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শনিবার সন্ধেবেলা আসন্ন লোকসভা নির্বাচনের জন্য প্রার্থীদের প্রথম তালিকা প্রকাশ করল BJP। ১৯৫ প্রার্থীর এই তালিকায় বাংলা থেকে ৪২টি আসনের মধ্যে ২০টি আসনের প্রার্থীর নাম ঘোষণা করা হল। ২০১৯-এ জয়ী বেশ কিছু প্রার্থীর নাম থাকলেও উল্লেখযোগ্যভাবে ঘোষণা করা হয়নি মেদিনীপুরের আসনটির প্রার্থীর নাম। ওই আসনটি ২০১৯ সালে তৃণমূল কংগ্রেসের থেকে ছিনিয়ে জয়ী হন প্রাক্তন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

২০১৯ সালে দিলীপবাবু ৪৮.৬২% ভোট পান তৃণমূলের মানস ভূইঞাকে প্রায় ৮০ হাজারেরও বেশি ভোটে হারিয়ে। যদিও এখন বাংলা আরও ২২টি আসনের প্রার্থীর নাম ঘোষণা করা বাকি, বঙ্গবিজেপিতে কানাঘুঁষো শুরু হয়েছে, মেদিনীপুরে কি প্রার্থীবদল হতে পারে?

সভাপতি হিসেবে দায়িত্ব ছাড়ার পর সুকান্ত-শুভেন্দুদের সঙ্গে নাকি দিলীপবাবুর সম্পর্ক তেমন ভাল নয়, এমনটাই বক্তব্য ওয়াকিবহাল মহলে। আদি বনাম নব্য বিজেপির সংঘাত পৌঁছে গেছিল মুরুলী মনোহর স্ট্রিটের অফিসেও। তাহলে কি প্রথম তালিকায় নাম না দিয়ে এই সুযোগে সুকান্ত-শুভেন্দুর দিলীপবাবুদের ব্লাড প্রেসার সাময়িক বাড়িয়ে দেওয়ার চেষ্টা করছেন? এমন প্রশ্ন উঠছে স্বাভাবিকভাবেই।

তবে পাশাপাশি এও মনে করা হচ্ছে, এখনো ২২টি আসনের প্রার্থীর নাম ঘোষণা বাকি, এবং তাতে নিশ্চিৎ ভাবে দিলীপ ঘোষের নাম থাকতেই পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#dilip ghosh, #candidate list, #Loksabha Election 2024, #bjp

আরো দেখুন