দেশ বিভাগে ফিরে যান

শিশুদের মুখে হাসি ফোটাতে কী করছেন শচীন? দেখুন সেই Viral video

March 2, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ক্রিকেটার থাককালীনই সমাজসেবা মূলক কাজে নিজেকে নিয়োজিত রাখার প্রয়াস শুরু করেন সচিন তেন্ডুলকর। ২২ গজ থেকে অবসর নিয়েছেন ১০ বছরের কাছাকাছি সময়। কিন্তু মানবিক উদ্যোগ নেওয়া থেকে নিজেকে বিরত রাখেননি। কয়েক দিন আগে পরিবারের সঙ্গে কাশ্মীর বেড়াতে গিয়েছিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন মহাতারকা। সেখানে গিয়ে এবার আরও বড় ঘোষণা করেছেন তাঁর শচীন তেণ্ডুলকর ফাউন্ডেশন।

বিশেষভাবে সক্ষম শিশুদের মুখে হাসি ফোটানোর জন্য মানবিক উদ্যোগ নিলেন ‘গড অফ ক্রিকেট’। অঙ্গবিকৃতি রোগে ভুগতে থাকা শিশুদের পাশে দাঁড়াল তাঁর সংস্থা। শচীনের সঙ্গে উপস্থিত ছিলেন স্ত্রী অঞ্জলি। এবং ছিলেন কন্যা সারা। কাশ্মীরের কচিকাচাদের সঙ্গে সময় কাটানোর সেই মুহূর্ত সোশাল মিডিয়াতে পোস্ট করেছেন মাস্টার ব্লাস্টার। এর আগে বিশেষভাবে সক্ষম ক্রিকেটার আমির হুসেন লোনের সঙ্গে সময় কাটিয়েছিলেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় একটি বিডিও পোস্চ করে সচিন লিখেছেন, ‘দুনিয়ার সবচেয়ে সুন্দর জিনিস হল হাসি। এই জিনিসটা আমাদের ঈশ্বর দিয়েছেন। তাই হাসতে থাকা সবার অধিকার।ভারতে প্রতি বছর প্রায় ৬০ হাজার শিশু এমন সব সমস্যা নিয়ে জন্মগ্রহণ করে যা তাদের হাসতে বাধা দেয়। সচিন তেন্ডুলকর ফাউন্ডেশনের মাধ্যমে আমরা একদল চমৎকার ডাক্তারের সাথে কাজ করছি যারা ঠোঁট কাটা এবং তালু অস্ত্রোপচারের মাধ্যমে শিশুদের মুখে হাসি ফিরিয়ে আনার চেষ্টা করছেন।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Viral video, #Sachin Tendulkar

আরো দেখুন