রাজ্য বিভাগে ফিরে যান

চটুল গানে বাঙালি মেয়েদের যৌন ইঙ্গিত করা পবন সিংকে প্রার্থী করল BJP

March 3, 2024 | < 1 min read

চটুল গানে বাঙালি মেয়েদের যৌন ইঙ্গিত করা পবন সিংকে প্রার্থী করল BJP

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। সে তালিকায় রয়েছে বাংলার কুড়িজন প্রার্থীর নাম। আসানসোল থেকে বিজেপির টিকিটে লড়বেন ভোজপুরী গায়ক পবন সিং। কিন্তু তাঁর গানগুলো কি আদৌ শুনেছে আম বাঙালি? প্রতিটি গানে বাঙালি মেয়েদের নিয়ে যৌন উত্তেজক ও কুইঙ্গিত পূর্ণ শব্দ ব্যবহার করেন গেরুয়া প্রার্থী তথা গায়ক।

নারীবিদ্বেষী হিসেবেও দুর্নাম রয়েছে পবন সিংয়ের। তাঁর নাম প্রার্থী তালিকায় দেখে বেজায় চটেছেন অনেকেই। গানে বাঙালি মেয়েদের যৌন বস্তু হিসেবে দেখেন আসানসোলের পদ্ম প্রার্থী। পবন সিং প্রার্থী হওয়ায় ক্ষুব্ধ সমাজ মাধ্যম। বাঙালি জাতীয়তাবাদী সংগঠনগুলো রীতিমতো ক্ষিপ্ত। তাঁদের অভিযোগ, পবন সিংয়ের প্রতিটি গানে মহিলাদের অবমাননা করা হয়েছে। অনেকেই সমাজ মাধ্যমে এ নিয়ে লিখছেন। ক্ষোভ উগরে এক নেটিজেন লেখেন, ‘ইনি হলেন পবন সিং, যিনি বাংলার মহিলাদের উপর এসব নোংরা শব্দ ব্যবহার করে গান বানান।’ কেউ কেউ লিখছেন, ‘আসানসোলের বিজেপির প্রার্থীর একজন নারীবিদ্বেষী সে কথা সকলেই জানেন। ওঁর নাম গুগলে সার্চ করে দেখুন, সব ইতিহাস পেয়ে যাবেন ওঁর। বাংলার উচিত এই ধরনের মানুষকে প্রত্যাখ্যান করার।’

প্রশ্ন উঠছে, বিজেপি যেখানে নারী ক্ষমতায়নের কথা বলে মহিলা সংরক্ষণ বিল পাশ, সেখানে মহিলাদের নিয়ে কুরুচিপূর্ণ মনোভাব রাখা ব্যক্তিকে কেন টিকিট দেওয়া হল? পবন সিং বাঙালি মেয়েদের নিয়ে যা ভাবেন, অন্তত তাঁর গানের কথায় স্পষ্ট হয় তিনি নারীদের পণ্য মনে করেন। এমন একজনকে প্রার্থী করে বিজেপি ফের প্রমাণ করল তাঁরা বাঙালি বিদ্বেষী ও বঙ্গসংস্কৃতির পরিপন্থী; এমনই মত রাজনৈতিক পর্যাবেক্ষকদের।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #asansol, #candidate, #Pawan Singh

আরো দেখুন