হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

#BREAKING বিস্তা নন! অতীতের ধারা বজায় রেখে দার্জিলিঙে নয়া প্রার্থী BJP-র?

March 4, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ২০০৯ সাল থেকে দার্জিলিং আসনকে নিজেদের দখলে রেখেছে বিজেপি কিন্তু প্রতিবারই এসেছেন নয়া প্রার্থী। সেই ধারা বজায় থাকবে এবারেও, এমনই ইঙ্গিত মিলছে ঘটনাক্রম থেকে। বিদায়ী সাংসদ রাজু বিস্তাকে টিকিট না দিয়ে, দার্জিলিং লোকসভা আসনে এবার দেশের প্রাক্তন শীর্ষ আমলা তথা দেশের প্রাক্তন বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিংলাকে প্রার্থী করতে চলেছে বিজেপি। জল্পনা ছিলই। সূত্রের খবর, শ্রিংলার টিকিট পাওয়া কার্যত নিশ্চিত হয়ে গিয়েছে।

শোনা যায়, মোদী, অমিত শাহের অত্যন্ত ঘনিষ্ঠ শ্রিংলা। বিগত চার মাস ধরে দার্জিলিঙে মাটি কামড়ে পড়ে রয়েছে দেশের প্রাক্তন আমলা। নিজেকে ভূমিপুত্র দাবি করে প্রচার করছেন, জনসংযোগ বাড়াচ্ছেন। বিগত বছর হর্ষবর্ধন শ্রীংলাকে কলাক্রান্তি গভর্নর এক্সিলেন্স অ্যাওয়ার্ডে সম্মানিত করেন বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোস। পুরষ্কারকে দার্জিলিংয়ের জনগনের উদ্দেশ্যে উৎসর্গ করেন হর্ষবর্ধন শ্রীংলা। পাহাড়ের পিছিয়ে পড়া মানুষের উন্নয়নে ১ লক্ষ টাকা দান করারও অঙ্গীকার করেন।

আসরে নামেন সাংসদ রাজু বিস্তাও। বিজেপির বিধায়ক, পদাধিকারীদের দিয়ে নিজের প্রচারও করান। কিন্তু শোনা যাচ্ছে, শেষ রক্ষা হয়নি। শ্রিংলাকেই টিকিট দিতে চলেছেন মোদী। মনে করা হচ্ছে, বিজেপির দ্বিতীয় দফার প্রার্থী তালিকায় দার্জিলিং থেকে শ্রিংলার নামই ঘোষিত হবে। ইতিমধ্যে বাংলার কুড়িটি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেছে বিজেপি। আসানসোলের প্রার্থী পবন সিং নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়িয়েছেন। ফলে বাংলার বাকি ২৩ আসনে প্রার্থী ঘোষণা করবে বিজেপি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Darjeeling, #bjp, #Raju Bista, #Loksabha Election 2024, #Harsh Vardhan Shringla

আরো দেখুন