উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

ক্ষুব্ধ BJP-র রাজ্যসভার সাংসদ অনন্ত মহারাজ, দল তাঁকে ‘ডাস্টবিন’ বানিয়ে রেখেছে বলে মনে করছেন তিনি

March 4, 2024 | < 1 min read

অনন্ত মহারাজের দাবি, ‘রাজ্য বিজেপি আমাকে ডাস্টবিন করে রেখেছে।

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: গত বছর বাংলা থেকে গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের প্রধান অনন্ত মহারাজকে রাজ্যসভায় পাঠিয়েছে বিজেপি। যা নিয়ে সেই সময় বিস্তর আলোচনা হয়েছিল। এখন লোকসভা নির্বাচন আসন্ন। প্রাথমিক প্রার্থী তালিকা ঘোষণাও করে দিয়েছে বিজেপি (BJP)। এই তালিকায় রয়েছে বাংলা থেকে গতবার জেতা ৯ সাংসদের নাম। এরই মধ্যে নিজের ক্ষোভ উগড়ে দিলেন দলের রাজ্যসভার সাংসদ অনন্ত মহারাজ (Ananta Maharaj)।

অনন্ত মহারাজের দাবি, ‘রাজ্য বিজেপি আমাকে ডাস্টবিন করে রেখেছে। কেউ কোনও যোগাযোগই রাখে না। প্রার্থী বাছাই নিয়েও আলোচনা করা হয়নি।’ তিনি বলেন, লোকসভা ভোটের আগে উত্তরবঙ্গকে কেন্দ্রশাসিত অঞ্চল বলে ঘোষণা করা হবে বলে তাঁকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। কিন্তু সম্প্রতি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (amit Shah) ফোন করে জানিয়েছেন, তা সম্ভব নয়।

কোচবিহারে অত্যন্ত গুরুত্বপূর্ণ রাজবংশী (Rajbanshi) ভোট। প্রায় ৩৪ শতাংশ রাজবংশী ভোটার রয়েছে। আর কোচবিহারের রাজনৈতিক সমীকরণের ক্ষেত্রে, গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন (GCPA)-এর প্রতিষ্ঠাতা সদস্য, অনন্ত মহারাজের ভূমিকা অত্য়ন্ত তাৎপর্যপূর্ণ। তিনি জানান, ভোটের বাক্সে এর জবাব দেবে কি না, তা ঠিক করবে উত্তরবঙ্গের মানুষ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Rajbanshi votebank, #Greater Cooch Behar Peoples’ Association, #bjp, #cooch behar, #politics, #Ananta Maharaj, #Loksabha Election 2024

আরো দেখুন