রাজ্য বিভাগে ফিরে যান

রাজ্যে এসেছে EC-র ফুল বেঞ্চ, এক দফায় ভোটের দাবি শাসক দলের

March 4, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: রবিবার রাজ্যে এসে পৌঁছেছে জাতীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। দু’টি দলে ভাগ হয়ে তারা রাজ্যে এসেছে। রাত সাড়ে ১০টা নাগাদ মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার এসে পৌঁছন বাংলায়। বেঞ্চের বাকি সদস্যরা অবশ্য দুপুরেই পৌঁছে গিয়েছেন। রবিবার রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক (সিইও) আরিজ আফতাব এবং রাজ্য পুলিশের নোডাল অফিসার আনন্দ কুমারের সঙ্গে প্রাথমিক বৈঠক করে ফুল বেঞ্চ। রাজ্যের ভোট প্রস্তুতি সম্পর্কে প্রাথমিক খোঁজখবর নিয়েছে বেঞ্চ। ভোটার তালিকা, বুথ প্রস্তুতি এবং আদর্শ আচরণ বিধি নিয়ে কমিশনের নির্দেশিকাগুলির প্রেক্ষিতে বাংলায় প্রস্তুতি কেমন হয়েছে, তা খতিয়ে দেখে বেঞ্চ। বেঞ্চ তরফে জানিয়ে দেওয়া হয়েছে, কমিশনের যাবতীয় নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করতে হবে। রাজ্যে চলে আসা একশো কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন এবং তাদের রুট মার্চের বিষয়ে রাজ্য পুলিশের নোডাল অফিসারের সঙ্গে তাদের আলোচনা হয়েছে।

আজ, সোমবার রাজ্যের স্বীকৃত আটটি রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করেছে ফুল বেঞ্চ। প্রতিটি দলকে তাদের বক্তব্য জানানোর জন্য ১৫ মিনিট করে বরাদ্দ করেছিল কমিশন। ধর্মতলার এক বেসরকারি হোটেলে মোট দু’ঘণ্টার বৈঠক হয়। মুখ্য নির্বাচন কমিশনার, ডেপুটি ইলেকশন কমিশনার, প্রিন্সিপাল সেক্রেটারি এবং সোশ্যাল মিডিয়া টিমের সদস্য-সহ মোট ১৫ জন সদস্য বৈঠকে হাজির ছিলেন। সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয় বৈঠক। রাজ্যের শাসক দলের প্রতিনিধিরা এক দফায় ভোট করানোর দাবি জানায়।

রাজনৈতিক দলগুলির সঙ্গে বৈঠক পর রাজ্যের সমস্ত জেলাশাসক, কমিশনার ও পুলিস সুপারদের সঙ্গে বৈঠক করছেন কমিশনের কর্তারা। লোকসভা ভোটের প্রশাসনিক কর্তাদের যাবতীয় দায়িত্ব বুঝিয়ে দেবে কমিশন। নির্বাচনের নিরাপত্তা ব্যবস্থা থেকে শুরু করে যাবতীয় প্রস্তুতির রূপরেখা তৈরি হতে পারে আজই।

TwitterFacebookWhatsAppEmailShare

#Congress, #aap, #Election Commision of India, #bjp, #tmc, #Cpim, #politics, #Trinamool Congress, #Eci, #full bench

আরো দেখুন