দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

আরামবাগে প্রার্থী নির্বাচন নিয়ে গোষ্ঠী কোন্দলের আশঙ্কায় BJP নেতৃত্ব

March 5, 2024 | < 1 min read

আরামবাগে প্রার্থী নির্বাচন নিয়ে গোষ্ঠী কোন্দলের আশঙ্কায় BJP নেতৃত্ব

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ২০১৯-এর লোকসভা নির্বাচনে হুগলী জেলার আরামবাগ কেন্দ্রে স্বল্প ব্যবধানে হেরেছিল বিজেপি। তারপর থেকেই এই লোকসভা কেন্দ্রকে টার্গেট করেছে বিজেপি (BJP)। আসন্ন লোকসভা নির্বাচনের প্রচারেও নরেন্দ্র মোদী রাজ্যে প্রথম জনসভাটি করেছেন আরামবাগেই (Arambag)।

অথচ এই কেন্দ্রে প্রার্থী নির্বাচনে বিপাকে পড়েছে বিজেপি নেতৃত্ব। গৌরহাটি-১ পঞ্চায়েতের পৌসরা এলাকায় বিধায়ক মধুসূদন বাগের ছবি-সহ একাধিক পোস্টার পড়েছে। তাতে দাবি করা হয়েছে আরামবাগের বিজেপি বিধায়ককে লোকসভা নির্বাচনে প্রার্থী করতে হবে। তারপরই এনিয়ে হইচই শুরু হয়। পোস্টার বিতর্কে বিজেপি নেতৃত্ব অস্বস্তি এড়াতে পারছে না।

আরামবাগ হাতছাড়া হলে, মোদীর (Modi) ক্যারিশ্মা নিয়ে স্থানীয়স্তরে প্রশ্ন উঠে যেতে পারে। বিজেপির কেন্দ্রীয় ও রাজ্য নেতৃত্ব এই হারের দায় এড়াতে পারবে না। আরামবাগের পার্শ্ববর্তী হুগলি, ঘাটাল ও বিষ্ণুপুর কেন্দ্রের প্রার্থীর নাম ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে। আরামবাগে কে প্রার্থী হবেন, তা এখনও স্পষ্ট নয়।

প্রধানমন্ত্রীর আরামবাগ সফর এমনিতেই সাংগঠনিক জেলা বিজেপি নেতৃত্বের রক্ত চাপ বাড়িয়ে দিয়েছে। বিজেপির উপর মহল উনিশের লোকসভায় সামান্য ভোটে পরাজয়ের হিসেব নিয়ে আরামবাগে এগতে চাইছে। যদিও গত পঞ্চায়েত ভোটের রায়ে স্পষ্ট, বৃহৎ সংখ্যক মানুষের সমর্থন বিজেপির দিক থেকে সরে গিয়েছে। হাড্ডাহাড্ডি লড়াইয়ের তত্ত্ব সামনে আনা হলেও আরামবাগ জয় কতটা সম্ভব তা নিয়ে প্রশ্ন উঠছে। পোস্টার বিতর্কের পর প্রার্থী নির্বাচন নিয়ে কেন্দ্রের চুলচেরা বিশ্লেষণ আরও বেড়ে যেতে পারে। ইতিমধ্যেই হুগলি জেলার অন্যান্য প্রান্তে ভূমিপুত্রদের প্রার্থী করার পোস্টার ঘিরে বিজেপির গোষ্ঠীরদ্বন্দ্ব প্রকাশ্যে এসেছে। বিজেপি নেতৃত্বের অস্বস্তি আরও বাড়িয়ে দিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #arambag, #BJP candidate, #Loksabha Election 2024, #Madhusudan Bag

আরো দেখুন