দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

লেজার শো থেকে ফুড কোর্ট, পর্যটকদের জন্য নবরূপে সেজে উঠছে ডায়মন্ড হারবার

March 5, 2024 | < 1 min read

পর্যটকদের জন্য নবরূপে সেজে উঠছে ডায়মন্ড হারবার

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ‘হীরক নগরী’ হতে চলেছে স্বপ্ননগরী। ডায়মন্ড হারবারকে বিশ্ব দরবারে সমাদৃত করতে বিশেষ পরিকল্পনা নিয়েছে স্থানীয় পুর-প্রশাসন। পর্যটকমুখী করতে পরিকল্পনামাফিক সৌন্দর্যায়নে আমূল পাল্টে যেতে চলেছে ডায়মন্ড হারবার শহরের পর্যটন মানচিত্রের রূপরেখা।

নদীর পাড়ে চওড়া ফুটপাথ, ফুড কোর্ট,অত্যাধুনিক আলোক স্তম্ভ-সহ এসডিও গ্রাউন্ড থেকে মুক্তাঙ্গন পর্যন্ত বসার আসন নির্মাণ করা হচ্ছে, যাতে নদীর পাড়ে বসে সূর্যোদয়,সূর্যাস্ত-সহ ডায়মন্ড হারবারের অপরূপ প্রাকৃতিক শোভা চাক্ষুস করতে পারেন পর্যটকরা। ডায়মন্ড হারবারে ঐতিহাসিক চিংড়িখালি কেল্লা শুধু ইতিহাসের সাক্ষ্য বহন করে চলেছে। ডায়মন্ড হারবারের কেল্লার অচেনা ইতিহাসকে তুলে ধরতেই চিংড়িখালি কেল্লার আদলে একটি রেপ্লিকা নির্মাণের পরিকল্পনা রয়েছে,খবর প্রশাসন সূত্রে।

এছাড়াও লেজার শো’র দৌলতে জীবন্ত হয়ে উঠবেন ডায়মন্ড হারবারের (Diamond Harbour) আঞ্চলিক ইতিহাসের পাতায় সমাদৃত সকলেই। নেতাজী সুভাষ চন্দ্র বসু থেকে বঙ্কিম চন্দ্র চট্টোপাধ্যায়, মহাত্মা গান্ধী থেকে স্বাধীনতা সংগ্রামী চারুচন্দ্র ভাণ্ডারী ডায়মন্ড হারবারে এসেছিলেন, সব কিছুই ফুটিয়ে তোলা হবে লেজার শো’র মাধ্যমে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Diamond Harbour, #Diamond Harbour Model, #Bengal Tourism, #tourists

আরো দেখুন