বিনোদন বিভাগে ফিরে যান

OTT: বোল্ড সিন থাকায় একসময় এই ছবিগুলি মুক্তি পায়নি, এখন চাইলে দেখতে পারেন

March 5, 2024 | 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: এমন কিছু ছবি আছে যেখানে পরিচালক বেশ কিছু বোল্ড সিন বা সাহসী দৃশ্য রেখেছিলেন। যা নিয়ে বিতর্ক হয় এবং মুক্তি পায়নি। সেগুলি শুধুমাত্র বিভিন্ন ফিল্ম ফেস্টিভ্যালে দেখানো হয়েছিল।

কিন্তু ওটিটির জমানায় সেই ছবিগুলো দেখতে পাচ্ছেন দর্শকরা। জেনে নিন এমন কোন কোন সিনেমা আছে-

Fire:

শাবানা আজমি এবং নন্দিতা দাস অভিনিত এবং দীপা মেহতা পরিচালিত, এই ইন্দো-কানাডিয়ান রোমান্টিক ড্রামা ছবিটি ১৯৯৬-এ মুক্তি পায়৷ সমকামী গল্পের উপর ভিত্তি করে হয় এই ছবিটি যা ভারতে নিষিদ্ধ করা হয়৷ কিন্তু এখন এই ছবিটি ইউটিউব বা অন্য কিছু ওয়েবসাইটে অনলাইনে দেখা যায়৷

Angry Indian Goddesses:

জঙ্গল বুক এন্টারটেইনমেন্টের ব্যানারে গৌরব ধিংরা এবং প্যান নলিন প্রযোজনায় এবং প্যান নলিন পরিচালিত, এই ছবিটি ২০১৫ সালে মুক্তি এই ছবি। আদিল হুসেন, সন্ধ্যা মৃদুল, তন্নিষ্ঠা চট্টোপাধ্যায়, সারা-জেন ডায়াস, আনুশকা কাচন্দা, অমৃত মাঘেরা, রাজশ্রী দেশপান্ডে এবং পাভলিন গুজরাল গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন। ২০১৫ টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বিশেষ স্ক্রীনিং হয়। এই ছবির ট্রেলার প্রকাশ্যে আসতেই শুরু হয় বিতর্ক। সাহসী বিষয়বস্তুর কারণে, ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি, তবে এখন এটি ওটিটি-তেও দেখা যাচ্ছে৷

Paanch:

২০০৩ সালে মুক্তি পায় অনুরাগ কাশ্যপের এই ক্রাইম থ্রিলারটি৷ কিন্তু এর সাহসী বিষয়বস্তুর কারণে প্রেক্ষাগৃহে এটি দেখানো হয়নি। কে কে মেনন, আদিত্য শ্রীবাস্তব, বিজয় মৌর্য, জয় ফার্নান্ডেজ এবং তেজস্বিনী কোলহাপুরে অভিনীত ছবিটি এখন ওটিটি প্ল্যাটফর্মে উপলব্ধ।

Un-Freedom:

রাজ অমিত কুমার পরিচালিত, এই ছবিটি ২০১৪ সালে ‘কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ প্রদর্শিত হয়েছিল, কিন্তু ছবিটি নিষিদ্ধ ছিল, এবং তাই প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি। সিনেমাটি সমকামীদের পটভূমিতে তৈরি। একই সময়ে, ছবিটি এখন ওটিটি প্ল্যাটফর্মে রয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Movies, #Youtube, #Fire, #films, #OTT, #Bold scenes, #Adult content

আরো দেখুন