রাজ্য বিভাগে ফিরে যান

ডালু-যুগের অবসান? দক্ষিণ মালদহে হাত শিবিরের প্রার্থী পুত্র ঈশা?

March 6, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাংলার রাজনীতিতে ডালু-যুগ শেষ? সূত্রের খবর ভোটের লড়াই থেকে সরে দাঁড়াচ্ছেন দক্ষিণ মালদহের কংগ্রেস সাংসদ আবু হাসেম খান চৌধুরী (ডালু)। আরও জানা যাচ্ছে, পুত্র ঈশা খান চৌধুরীকে প্রার্থী হওয়ার জন্য প্রস্তুতি নিতে বলেছেন তিনি। এবারের লোকসভা ভোটেও প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে মনস্থির করে ফেলেছিলেন ডালু। দলের প্রদেশ এবং কেন্দ্রীয় নেতৃত্বের কাছে বার্তা পাঠিয়েছিলেন। কিন্তু গত কয়েকদিনে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিনিই পুত্রকে সর্বভারতীয় কংগ্রেস নেতৃত্বের সঙ্গে যোগাযোগ করার নির্দেশ দেন। দলের সভাপতি মল্লিকার্জুন খাড়্গের সঙ্গে দেখা করেন ঈশা খান চৌধুরী। জানা যাচ্ছে, তিনি সোনিয়া গান্ধীর সঙ্গেও দেখা করার চেষ্টা চালাচ্ছেন।

ঈশার আশাবাদী, দল তাঁকে প্রার্থী করবে। প্রস্তুতিও শুরু করে দিয়েছেন। খবর মিলছে, বৃহস্পতিবার বৈষ্ণবনগর বিধানসভা এলাকায় দলের নেতাকর্মীদের নিয়ে বৈঠক করবেন ডালু-পুত্র। শুক্রবার মোথাবাড়ি, শনিবার সামসেরগঞ্জ ও রবিবার সুজাপুরে দলীয় নেতৃত্বের সঙ্গে প্রচারের রণকৌশল ঠিক করতে বৈঠক করবে তিনি।

খান চৌধুরী পরিবারের একাধিক সদস্য সংসদে পা দিয়েছেন। করোনায় আক্রান্ত হওয়ার পর থেকে ডালুবাবু কিছুটা গুটিয়ে নেন। মিছিলে আর হাঁটতে পারেন না। গাড়িতে চালকের পাশের আসনে বসে যাত্রাপথ অতিক্রম করেন। বর্ষীয়ান কংগ্রেস নেতার ফের প্রার্থী হওয়া নিয়ে দলের অন্দরেই গুঞ্জন ছড়ায়। সম্প্রতি হাসপাতালে ভর্তি হওয়ায় আরও বাড়ে জল্পনা। তখনই ঈশা খানকে প্রার্থী করার দাবি ওঠে। তবে ডালুবাবু প্রথমে ময়দান ছাড়তে রাজি হননি। খবর মিলছে, দু’দিন আগে নাকি ডালুবাবু ছেলেকে সবুজসঙ্কেত দেন। এখন দেখার হাইকমান্ড ও জেলা নেতৃত্ব কী পদক্ষেপ করে?

TwitterFacebookWhatsAppEmailShare

#Dalu Khan Chowdhury, #Congress, #west bengal congress, #loksabha elections 2024, #Isha khan Chowdhury, #Maldah Dakshin

আরো দেখুন