রাজ্য বিভাগে ফিরে যান

দলীয় প্রার্থী নির্বাচনকে ঘিরে মালদহে বিজেপি’র গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে

March 8, 2024 | < 1 min read

দলীয় প্রার্থী নির্বাচনকে ঘিরে মালদহে বিজেপি’র গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে, প্রতীকী চিত্র

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: লোকসভা ভোটের প্রার্থী ঘোষণা শুরু করে দিল ভারতীয় জনতা পার্টি। প্রথম দফায় ১৯৫ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে বিজেপি (BJP)। সেখানে বাংলারও ২০ জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। প্রার্থীর নাম ঘোষণার পর থেকেই বিভিন্ন কেন্দ্রে বিজেপি’র গোষ্ঠী কোন্দন সামনে চলে আসছে।

ক্ষুব্ধ বিজেপি কর্মীরা দক্ষিণ মালদহের প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরীর (Sreerupa Mitra Chaudhury) প্রার্থী পদ বাতিলের আবেদন পাঠিয়েছেন দিল্লির নেতাদের কাছে। ইমেলে ওই আবেদন ইতিমধ্যে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে কর্মীরা জানিয়েছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) এবং দলের সভাপতি জেপি নাড্ডার (JP Nadda) কাছে ওই আবেদন পাঠানো হয়েছে। বিষয়টি নিয়ে বিজেপির অন্দরে শোরগোল পড়েছে। উল্লেখ্য, ইংলিশবাজারের বিজেপি বিধায়ককে নিয়ে এতদিন বিরোধীরা নানা অভিযোগ তুলেছেন। তাঁর নামে ইংলিশবাজার থানায় ‘নিখোঁজ ডায়েরি’ করা হয়। তবে তাঁর প্রার্থী পদ বাতিলের আবেদন জানিয়ে সরাসরি কেন্দ্রীয় নেতৃত্বের কাছে দলের একাংশের চিঠি পাঠানোর বিষয়টি নজিরবিহীন।

বিজেপির বিক্ষুব্ধ কর্মীরা বলছেন, দলের বিধায়কের শংসাপত্র পেতে কাউকে তিন মাস ধরে হন্যে হয়ে ঘুরতে হয়েছিল। কেউ আবার বিধায়কের সিল ও স্বাক্ষরের জন্য অপেক্ষা করেছিলেন ছ’মাস। বেশিরভাগ সময় কলকাতা ও দিল্লিতে থাকেন শ্রীরূপাদেবী। ফলে বিষয়টি নিয়ে মালদহের রাজনৈতিক মহলে চর্চা শুরু হয়েছে।

শ্রীরূপাদেবী বলেন, বিজেপি কর্মীরা শৃঙ্খলাপরায়ণ। তাঁরা এধরনের আবেদন করতে পারেন না। আসলে এর পিছনে বড় ‘মাথা’র চক্রান্ত রয়েছে। প্রতিবারই আমি ভোটে দাঁড়ালে একদল লোক ময়দানে নেমে পড়েন। তাঁরা পারিশ্রমিকের বিনিময়ে কাজ করেন। জেলা সভাপতিকে এব্যাপারে নজর দেওয়ার জন্য আমি বলব। প্রয়োজনে দল যথাযথ ব্যবস্থা নেবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Amit shah, #malda, #JP Nadda, #Loksabha Election 2024, #Sreerupa Mitra Chaudhury

আরো দেখুন