দেশ বিভাগে ফিরে যান

মহিলা ভোটের কথা মাথায় রেখেই কি নারী দিবসে রান্নার গ্যাসের দাম ১০০ টাকা কমালো মোদী সরকার?

March 8, 2024 | < 1 min read

মহিলা ভোটের কথা মাথায় রেখেই কি নারী দিবসে রান্নার গ্যাসের দাম ১০০ টাকা কমালো মোদী সরকার?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ বাদে কাল ঘোষণা হবে লোকসভা ভোটের দিনক্ষণ। শুক্রবার ৮ মার্চ, আন্তর্জাতিক নারীদিবসের দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর X (আগে টুইটার) হ্যান্ডলে জানালেন যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে রান্নার গ্যাসের দাম কমানোর জন্য।

প্রধানমন্ত্রী লিখেছেন, ‘‘এই উল্লেখযোগ্য সিদ্ধান্ত সারা দেশে লক্ষ লক্ষ পরিবারের আর্থিক বোঝা কমিয়ে দেবে। বিশেষ ভাবে আমাদের নারী শক্তিকে উপকৃত করবে। রান্নার গ্যাসকে আরও সাশ্রয়ী করার মাধ্যমে আমরা পরিবারের কল্যাণের পাশাপাশি একটি স্বাস্থ্যকর পরিবেশ গড়ে তোলার লক্ষ্য স্থির করেছি।এই সিদ্ধান্ত নারীর ক্ষমতায়ন এবং তাঁদের জন্য সহজতর জীবনযাত্রা নিশ্চিত করতে আমাদের প্রতিশ্রুতির অনুসারী।’’ জানা যাচ্ছে , শুক্রবার রাত ১২টার পর থেকেই কার্যকর হবে রান্নার গ্যাসের নতুন দাম।

সব ঠিক থাকলে, আগামী এপ্রিল মাসেই লোকসভা নির্বাচন। স্বাভাবিকভাবেই ওয়াকিবহাল মহলে আলোচনা শুরু হয়েছে যে নারী দিবসে মোদী সরকারের এই পদক্ষেপ মহিলা ভোটারদের কাছে টানতেই।

মনে করা যেতে পারে যে ২০২৩-এর অগস্টে, মোদী সরকার পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের আগে গ্যাসের দাম সিলিন্ডারপ্রতি ২০০ টাকা কমিয়েছিল। সিলিন্ডার প্রতি ২০০ টাকা দাম কমানোয় তা ৯০০ টাকায় নেমেছিল। এ বার, আরও ১০০ টাকা দাম কমায় সাধারণ গ্রাহক ৮০০ টাকায় রান্নার গ্যাসের সিলিন্ডার কিনতে পারবেন।

এর পরে স্বাভাবিকভাবেই সাধারণ মানুষ আশা করছেন, ভোটের এই ডামাডোলে পেট্রল ডিজেলের দামটাও যদি একটু কমে!

TwitterFacebookWhatsAppEmailShare

#International Womens Day, #modi govt, #Women voters, #Gas prices, #India

আরো দেখুন