রাজ্য বিভাগে ফিরে যান

তৃণমূলের মাস্টারস্ট্রোক! যাদবপুর লোকসভায় জোড়াফুল প্রার্থী অনিল-কন্যা অজন্তা?

March 9, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: যেকোনও মুহূর্তে ঘোষিত হতে পারে লোকসভা ভোট। রাজনৈতিক দলগুলোর প্রার্থী তালিকা নিয়ে নানান জল্পনা তৈরি হচ্ছে। শোনা যাচ্ছে, আসন্ন লোকসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থী তালিকায় অন্যতম চমক হতে চলেছেন প্রয়াত সিপিআইএম (CPIM) নেতা অনিল বিশ্বাসের কন্যা অজন্তা বিশ্বাস (Ajanta Biswas)।

তৃণমূল অন্দরে কান পাতলে শোনা যাচ্ছে যাদবপুরে প্রার্থী হতে চলেছেন অজন্তা বিশ্বাস। সিপিএমের প্রাক্তন রাজ্য সম্পাদক প্রয়াত নেতা অনিল বিশ্বাসের কন্যার সঙ্গে ব্যক্তিগত স্তরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্ক রয়েছে বলেই জানা যায়। একুশ সালে তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলা’য় অনিল-কন্যা একটি উত্তর সম্পাদকীয় লিখেছিলেন। নারীশক্তি নিয়ে লেখা প্রবন্ধে অধ্যাপক অজন্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের কথাও উল্লেখ করেন। যার জেরে সিপিএমের কোপে পড়তে হয় অনিল-কন্যাকে। অজন্তাকে শোকজ করা হয়েছিল সিপিএমের তরফে। অনিল-কন্যার জবাবে সন্তুষ্ট হতে পারেনি সিপিএম। সিপিএমের কলকাতা জেলা সম্পাদকমণ্ডলী তাঁকে তিন মাসের জন্য সাসপেন্ড করেছিল। সেই ঘটনার জেরেই নাকি সিপিএমের সঙ্গে তাঁর সম্পর্কের আনুষ্ঠানিকভাবে ছেদ ঘটে।

ভোটের মুখে তাঁকে নিয়ে তুমুল জল্পনা চলছে। সূত্রের খবর, যাদবপুরে (Jadavpur) প্রার্থী হিসেবে সুগত বসুর নাম নিয়েও চর্চা ছিল। কিন্তু শেষ মুহূর্তে সুগত বসুকে ছাপিয়ে গিয়েছে অজন্তার নাম। গত লোকসভা ভোটে এই কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে জয়ী হয়েছিলেন অভিনেত্রী মিমি চক্রবর্তী। কিন্তু তিনি প্রকাশ্যে রাজনীতি ছাড়ার কথা ঘোষণা করেছেন। তৃণমূলের তরফে প্রার্থী তালিকা এখনও চূড়ান্ত করা হয়নি। এরই মধ্যে শোনা যাচ্ছে, একদা বাম ঘাঁটি হিসেবে পরিচিত যাদবপুরে জোড়াফুলের প্রার্থী হতে পারেন অনিল-কন্যা। বিজেপির অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে অজন্তাই হয়ে উঠতে পারেন ঘাসফুল শিবিরের তুরুপের তাস।

TwitterFacebookWhatsAppEmailShare

#Ajanta Biswas, #Loksabha Election 2024, #Jadavpur, #tmc

আরো দেখুন