রাজ্য বিভাগে ফিরে যান

বারাসতে BJP-র প্রার্থী হতে চলেছেন শীলভদ্র দত্ত?

March 9, 2024 | < 1 min read

বারাসতে BJP-র প্রার্থী হতে চলেছেন শীলভদ্র দত্ত?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ২০১৯ সালে লোকসভা নির্বাচনে বারাসত (Barasat) লোকসভা কেন্দ্রে রাজ্য শাসক দলের হেভিওয়েট প্রার্থী কাকলি ঘোষ দস্তিদারের বিরুদ্ধে বিজেপি ভোটযুদ্ধে সৈনিক করে মৃণাল কান্তি দেবনাথকে। যদিও প্রায় ৪৬ শতাংশের কাছাকাছি ভোট পেয়ে জয়ী হয়েছিলেন কাকলি ঘোষ দস্তিদার। এবার এই বারাসত কেন্দ্রকেই পাখির চোখ করতে চাইছে বিজেপি (BJP)।

এই কেন্দ্রে প্রার্থী খুঁজতে একটি সমীক্ষা করা হয়েছে গেরুয়া শিবিরের পক্ষ থেকে। এর মধ্যেই রয়েছে একাধিক হেভিয়েটের নাম। শুধু তাই নয়, অনেকে আবার তারকা বা সেলিব্রিটি হিসেবেও পরিচিত। যদিও এতে বিস্তর আপত্তি রয়েছে দলীয় নেতার একাংশের মধ্যেই। তবে এই মুহূর্তে বিজেপি সূত্রে জানা যাচ্ছে, বারাসত কেন্দ্রে তৃণমূলের কাকলি ঘোষ দস্তিদারের বিরুদ্ধে বিজেপির বাজি হতে চলেছেন শীলভদ্র দত্ত! (Silbhdrada Dutta)

২০১১ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত ব্যারাকপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক ছিলেন শীলভদ্র দত্ত। যদিও ২০২০ সালের ডিসেম্বর মাসে তিনি বিজেপিতে যোগ দেন। একুশের বিধানসভা খড়দহ থেকে তৃণমূলের কাজল সিনহাত বিরুদ্ধে তাঁকে টিকিট দেয় গেরুয়া শিবির। কিন্তু, সেবার প্রায় ২৮ হাজার ভোটে হেরে যান শীলভদ্র। এরপর আবার কাজল সিনহার মৃত্যুতে খড়দহে উপনির্বাচন হলেও তখন আর শীলভদ্রকে টিকিট দেয়নি বিজেপি। উপনির্বাচনে শীলভদ্রের জায়গায় বিজেপি প্রার্থী ছিলেন জয় সাহা।

TwitterFacebookWhatsAppEmailShare

#barasat, #bjp, #Kakoli Ghosh Dastider, #Lok Sabha Election 2024, #Silbhdrada Dutta

আরো দেখুন