রাজ্য বিভাগে ফিরে যান

তমলুকে জোড়াফুলের টিকিটে প্রার্থী ‘খেলা হবে’-র স্রষ্টা দেবাংশু

March 10, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ব্রিগেডের মঞ্চ থেকে লোকসভা ভোটের প্রার্থীদের নাম ঘোষণা করল তৃণমূল কংগ্রেস। তমলুক আসন থেকে জোড়াফুল প্রতীকে লড়বেন তরুণ রাজনীতিক দেবাংশু ভট্টাচার্য। বিগত কয়েক বছরে বঙ্গ রাজনীতির অন্যতম জনপ্রিয় মুখ হিসেবে উঠে এসেছেন দেবাংশু। একুশের বিধানসভা ভোটেও তাঁর প্রার্থী পদ নিয়ে তুঙ্গে উঠেছিল জল্পনা। সেবারে দলের প্রার্থীদের হয়ে প্রচারে ঝড় তুলেছিলেন তিনি। এবার দেবাংশু তৃণমূলের টিকিট পেলেন।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ব্রিগেডের মঞ্চ থেকেই এদিন ৪২ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করেন। দেবাংশু দীর্ঘদিন দলের যুব সংগঠনের দায়িত্ব সামলেছেন, গত বছরই দেবাংশুকে তৃণমূলের সোশ্যাল মিডিয়া ও আইটি সেলের সভাপতি করে দল।

সমাজ মাধ্যমে ও ময়দানের রাজনীতিতে দেবাংশু খুবই জনপ্রিয় ও সক্রিয়। যেকোনও ইস্যুতে দলের হয়ে ব্যাট ধরেন তিনি। টেলিভিশন চ্যানেলের ডিবেট শো-গুলিতেও নিয়মিত তাঁকে দেখা যায়। একুশের বিধানসভা নির্বাচনের প্রাক্কালে দেবাংশুর লেখা ‘খেলা হবে’ কবিতার ভোট বঙ্গে হিল্লোল তুলেছিল, নানান ভাষায় তা অনুদিত হয় পরবর্তীতে। এবার তাঁকে সরাসরি ভোট ময়দানে নামাল তৃণমূল। শোনা যাচ্ছে, তমলুকে প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বিজেপির টিকিটে প্রার্থী হবেন। ফলে দেবাংশু বনাম প্রাক্তন বিচারপতির লড়াইয়ের দিকে তাকিয়ে থাকবে বাংলা।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Debangshu Bhattacharya, #Tamluk, #debangshu, #Loksabha Elections

আরো দেখুন