রাজ্য বিভাগে ফিরে যান

বালুরঘাট কেন্দ্রে বিপ্লব বনাম সুকান্ত, জোড়াফুলে ভরসা ভূমিপুত্র ফ্যাক্টর

March 11, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ব্রিগেডের মঞ্চ থেকে বালুরঘাট লোকসভা কেন্দ্রের প্রার্থী হিসেবে বিপ্লব মিত্রের নাম ঘোষণা করেছে তৃণমূল। আসন্ন ভোটে ভূমিপুত্র বিপ্লব মিত্রর উপরই আস্থা রাখলেন তৃণমূল সুপ্রিমো। বিপ্লবের লড়াই বিজেপি সাংসদ তথা বঙ্গ বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে। বিপ্লব তৃণমূলের প্রবীণ নেতা, জেলা সংগঠন দেখেন। বিপ্লবের কথায়, তাঁর প্রতিদ্বন্দ্বী বিজেপির রাজ্য সভাপতি। এমন মানুষের সঙ্গে ভাল লড়াই হবে। তবে তাঁর সাফ কথা, সারাবছর যারা মানুষের পাশে থাকে ও যোগাযোগ রাখে, তাদের কাছে লড়াই মোটেই কঠিন হবে না। মাথার উপর মমতা বন্দ্যোপাধ্যায় রয়েছেন। তিনি দায়িত্ব দিয়েছেন। বালুরঘাটে জিতে উপহার দেব তাঁকে।

দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূল সভাপতি সুভাষ ভাওয়াল অত্যন্ত খুশি ভূমিপূত্র প্রার্থী হওয়ায়। তাঁর মতে, বিপ্লব মিত্র প্রার্থী হওয়ায় জেলার মানুষ খুশি। জেলার মানুষ সুকান্ত মজুমদারের দেখা পান না বলেও জানান তিনি।

বিপ্লব মিত্র, ১৯৯৯ থেকে ২০১০ পর্যন্ত বিভিন্ন সময়ে দক্ষিণ দিনাজপুর জেলায় বিধানসভা ও লোকসভা নির্বাচনে লড়াই করেছেন। কিন্তু জিততে পারেননি। ২০১১ সালে বিধানসভা নির্বাচনে বিপ্লব মিত্র হরিরামপুর থেকে জয়ী হন। ২০০০ থেকে ২০১৬ পর্যন্ত তৃণমূলের জেলা সভাপতি দায়িত্ব সামলেছেন বিপ্লব। ২০১৬ সালে বিধানসভা নির্বাচনে ফের পরাজিত হন। ২০১৯-র লোকসভা নির্বাচনে টিকিট না পাওয়ায় অভিমানে দল ত্যাগ করেন বিপ্লব। ২০২০ সালে দলে ফেরেন এবং একুশের বিধানসভা নির্বাচনে হরিরামপুর থেকে ফের জয়ী হন। তাঁকে কৃষি বিপণন দপ্তরের মন্ত্রী করা হয়। বছর না ঘুরতেই দপ্তর পাল্টে ক্রেতা সুরক্ষা দপ্তরের দায়িত্ব দেওয়া হয় তাঁকে। এবার লোকসভায় জোড়াফুল প্রতীকে লড়বেন তিনি। তৃণমূলের সংগঠন ওই আসনটিতে অনেকটাই মজবুত। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, আসন ধরে রাখা বিজেপির পক্ষে কঠিন লড়াই হতে চলেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #tmc, #balurghat, #Biplab Mitra, #Dr Sukanta Majumder, #Loksabha Elections

আরো দেখুন