রাজ্য বিভাগে ফিরে যান

পদত্যাগ করেননি সায়ন্তিকা, তবে কি ভাইরাল হওয়া ইস্তফাপত্র ভুয়ো?

March 11, 2024 | 2 min read

প্রার্থী তালিকা প্রকাশের দিনই ইস্তফা সায়ন্তিকার, টিকিট না পাওয়াই কি কারণ?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রবিবার ব্রিগেডের মঞ্চে প্রার্থী তালিকা ঘোষণা করেছে তৃণমূল। সে’দিনই তৃণমূল কংগ্রেসের (TMC) রাজ্য সম্পাদক পদ থেকে ইস্তফা দিলেন অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় (Sayantika Banerjee)। জানা গিয়েছে, রাজ্য সভাপতি সুব্রত বক্সীর কাছে পদত্যাগ পত্র পাঠিয়েছেন তারকা-নেত্রী। শোনা যাচ্ছে, আজ সোমবারই হয়ত মঞ্জুষার ডিরেক্টর ও রাজ্য পর্যটন দফতরের ভাইস চেয়ারম্যান পদ থেকেও ইস্তফা দিতে চলেছেন সায়ন্তিকা। টিকিট না মেলাই কি পদত্যাগের কারণ?

সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের ইস্তফাপত্র। ছবি: সংগৃহীত।

গর্ত বিধানসভা ভোটে বাঁকুড়া (Bankura) থেকে প্রার্থী হন সায়ন্তিকা। কিন্তু হেরে যান। তারকা-নেত্রী বাঁকুড়ার মানুষের সঙ্গে থাকবেন বলে জানিয়েছিলেন। বিভিন্ন সময় তাঁকে দেখা গিয়েছে বাঁকুড়ায়। দলীয় কর্মসূচিতে বিভিন্ন সময় বিভিন্ন জেলাতেই গিয়েছেন সায়ন্তিকা, সংগঠনে কাজ করেছেন। দলের বিভিন্ন কর্মসূচিতে নিয়মিত সামনের সারিতে দেখা গিয়েছে তাঁকে। রবিবার প্রার্থী তালিকা ঘোষণা পরই তাঁর ইস্তফাপত্র প্রকাশ্যে এল। সূত্রের খবর, গতকাল নাম ঘোষণার পরই ব্রিগেডের মঞ্চ ছাড়েন সায়ন্তিকা।

তবে তাঁর ইস্তফাপত্রে তারিখের কোনও উল্লেখ নেই। কোনও সইও নেই। লেখা রয়েছে, ‘জনগর্জন সভার সাফল্যের জন্য অভিনন্দন’ বার্তা। চিঠিতে লেখা হয়েছে, ‘আমি গত ৩ বছর ধরে দলের সামগ্রিক রাজনৈতিক প্রতিবাদী ও উন্নয়ন কর্মসূচির সঙ্গে সামগ্রিকভাবে জড়িত ছিলাম। দলের সুনির্দিষ্ট পার্টিলাইন মেনে সমস্ত কর্মসূচিতে সক্রিয় অংশগ্রহণ করেছি। এই পর্যায়ে আমি দলের সমস্ত রাজনৈতিক দায়িত্ব থেকে ইস্তফা দিচ্ছি।’ চিঠির ছবি সমাজ মাধ্যমে ভাইরাল। তবে সে চিঠির সত্যতা যাচাই করেনি দৃষ্টিভঙ্গি।

সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে সায়ন্তিকা জানান, দলীয় কোনও পদ থেকে তিনি পদত্যাগ করেননি। সোশ্যাল মিডিয়ায় যে পদত্যাগপত্র ভাইরাল হয়েছে, তাতে তাঁর সই নেই।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sayantika banerjee, #Lok Sabha Election 2024, #resigns

আরো দেখুন