উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

বাম-কংগ্রেস জোটে কাঁটা রায়গঞ্জ?

March 12, 2024 | 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ফরওয়ার্ড ব্লক থেকে পদত্যাগ করা পশ্চিমবঙ্গের প্রাক্তন মন্ত্রী হাফিজ আলম সৈরানির ভাইপো প্রাক্তন বিধায়ক আলি ইমরান রামজ ওরফে ভিক্টর (Ali imran Ramz Victor) কংগ্রেসে যোগ দিয়েছিলেন ২০২২ সালে। বর্তমানে কংগ্রেসের সাধারণ সম্পাদক ভিক্টর জানিয়ে দিলেন, রায়গঞ্জে বামেদের সঙ্গে জোট নিয়ে চিন্তিত নয় কংগ্রেস। তবে রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের প্রার্থী বাছাই নিয়ে দোটানায় রয়েছে কংগ্রেস শিবির।

রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে প্রদেশ কংগ্রেসের প্রভাবশালী অংশ অবশ্য ভিক্টরকেই প্রার্থী করতে চায়। যদিও এআইসিসি’র পছন্দের তালিকায় রয়েছেন দীপা দাশমুন্সি (Deepa Dasmunsi)। একথা কংগ্রেস সূত্রেই জানা গিয়েছে।

গত লোকসভা ভোটেও এখানে জোট হয়নি। বামফ্রন্ট প্রার্থী মহম্মদ সেলিমের বিরুদ্ধে একেবারে শেষ মুহূর্তে দাঁড়িয়েছিলেন প্রিয়রঞ্জন পত্নী। গান্ধী পরিবারের ঘনিষ্ঠ দীপা এআইসিসি (AICC) থেকে টিকিট পেয়েছিলেন বলে খবর কংগ্রেস সূত্রে। এবারেও লোকসভা ভোটে বাম-কংগ্রেসের জোট নিয়ে একটা প্রক্রিয়া শুরু হয়। কয়েক দিন আগে বিভিন্ন ভোটের পরিসংখ্যান তুলে ধরে সিপিএম জানিয়েছিল জোট করতে তারাও আগ্রহী নয়। সোমবার প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক ভিক্টর জোট হচ্ছে না বলে আরও স্পষ্ট ইঙ্গিত দিলেন। তিনি বলেন, এখানে জোট হলেও কংগ্রেস টিকিট পাবে। জোট না হলেও এখানে কংগ্রেস লড়বে।

সিপিএম (CPM) এবং কংগ্রেস (Congress) দু’পক্ষই জোটে খুব একটা রাজি নয়। দু’দলেরই বিশ্বস্ত সূত্রে খবর, জোট হোক বা না হোক, ১৪ মার্চ তারা প্রার্থী তালিকা ঘোষণা করে দেবে। বামফ্রন্ট তাদের ৪২টি আসনেই প্রার্থী তালিকা তৈরি করে ফেলেছে। সেই ক্ষেত্রে উত্তর দিনাজপুর জেলা কমিটি রায়গঞ্জ লোকসভা কেন্দ্র থেকে পার্টির রাজ্য স্তরের এক শীর্ষ নেতার নাম প্রস্তাব করেছে। কংগ্রেস অবশ্য তাঁদের প্রার্থীর নাম এখনও ঠিক করতে পারেনি। রায়গঞ্জ লোকসভা কেন্দ্র থেকে কংগ্রেসের একাধিক প্রার্থীর নাম রয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Congress, #raiganj, #CPM, #Lok Sabha Election 2024, #Ali imran Ramz Victor

আরো দেখুন