দেশ বিভাগে ফিরে যান

দুর্গাপুরে জোরকদমে প্রচার শুরু করে দিলেন প্রাক্তন বিশ্বকাপজয়ী কীর্তি আজাদ

March 12, 2024 | 2 min read

দুর্গাপুরে জোরকদমে প্রচার শুরু করে দিলেন প্রাক্তন বিশ্বকাপজয়ী কীর্তি আজাদ

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: তিনি ১৯৮৩-র বিশ্বকাপজয়ী দলের সদস্য। সেই প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদকেই বর্ধমান দুর্গাপুর কেন্দ্রের লোকসভার প্রার্থী করেছে তৃণমূল কংগ্রেস (TMC)। সোমবার সকাল ১১টা নাগাদ বর্ধমানের অধিষ্ঠাত্রী দেবী সর্বমঙ্গলা মায়ের আশীর্বাদ নিয়ে প্রচার শুরু করলেন তিনি।

মন্দির থেকে বেরিয়ে তিনি বলেন, ‘মহিষাসুরমর্দিনী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বিধানসভা ভোটের আগে মোদি-অমিত শাহ বাংলায় এসে ২০০টি আসনে জেতার কথা বলেছিলেন। কিন্তু ১০০ পেরতে পারেননি। দিদির কাছে হার মেনেছেন।’

মন্দির থেকে বেরিয়ে কীর্তি আজাদ (Kirti Azad) চলে আসেন ক্রিকেট মাঠে। রাধারানি স্টেডিয়ামের পিচে ব্যাট হাতে তিনি বাউন্ডারি হাঁকান। ডানহাতি এই ব্যাটসম্যান আশির দশকে পিচে আক্রমণাত্মক ছিলেন। এদিনও তাঁকে মাঠে আগের মতোই স্বচ্ছন্দ দেখায়। ক্রিকেট মাঠের পাশাপাশি তিনি রাজনৈতিক ময়দানেও ছক্কা হাঁকাতে আত্মবিশ্বাসী। প্রাক্তন ক্রিকেটার বলেন, রাজনৈতিক ময়দানও পরিচিত। বাবা ভগত ঝা আজাদ বিহারের মুখ্যমন্ত্রী ছিলেন। রাজনৈতিক পরিবেশেই বড় হয়েছি। রাজনৈতিক ময়দানে নেমে এর আগেও সফল হয়েছি। এবারও সফল হব।

প্রচারের প্রথম দিনেই মাছেভাতে বাঙালির সঙ্গে নিজের খাদ্যাভ্যাসের মিলটা কার্যত বুঝিয়ে দিলেন দ্বারভাঙার প্রাক্তন বিজেপি (BJP) সাংসদ তথা বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কীর্তি আজাদ। তিনি বলেন, ‘হামকো ছোটা মাছ, পাবদা, ইলিশ, রুই বহুত পসন্দ হ্যায়। হাম মিথিলাকা আদমি মাছ-ভাত খাতা হ্যায়। মুড়িঘণ্ট ভি খাতা হ্যায়।’

এদিন বিজেপিকে আক্রমণ করে প্রাক্তন ক্রিকেটার বলেন, মোদীর গ্যারেন্টি বলে কিছু নেই। উনি ২০১৯সালে সবার অ্যাকাউন্টে ১৫ লক্ষ করে টাকা দেওয়ার আশ্বাস দিয়েছিলেন। কেউ টাকা পায়নি। রান্নার গ্যাসের দাম ঊর্ধ্বমুখী। গ্যাস কিনতে নাভিশ্বাস উঠছে। বিজেপি সরকার কাজ করিয়ে ১০০দিনের প্রকল্পের টাকা দেয়নি। দিদি দিয়েছেন, দিদিই রাজ্যের মানুষের কথা ভাবেন। তিনি আরও বলেন, বিজেপি এই কেন্দ্র থেকে জিতে কোনও কাজ করেনি। শুনেছি, এই কেন্দ্রের সাংসদের খোঁজ পাওয়ার জন্য পোস্টারও পড়েছিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #bjp, #Kirti Azad

আরো দেখুন