রাজ্য বিভাগে ফিরে যান

হুগলির যুযুধান দুই প্রার্থী রচনা-লকেটকে নিয়ে মিমের বন্যা নেটপাড়ায়

March 12, 2024 | 2 min read

হুগলির যুযুধান দুই প্রার্থী রচনা-লকেটকে নিয়ে মিমের বন্যা নেটপাড়ার

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শাসক ও বিরোধী দলের দুই তারকা প্রার্থীর লড়াইকে ঘিরে লোকসভা ভোট ঘোষণার আগেই উত্তাপ ছড়িয়েছে গঙ্গার পশ্চিম তীরের জনপদ হুগলিতে। টলিউডের (Tollywood) দুই তারকা কোনও ছবিতে গলায় গলায় বন্ধু সেজেছেন পর্দায়। আবার এমন বহু চরিত্রেই তাঁদের দেখা গিয়েছে, যেখানে পর্দায় তাঁরা যুযুধান। কখনও বৌদি-ননদ আবার কখনও দুই জায়ের ভূমিকায় দেখা গিয়েছে রচনা বন্দ্যোপাধ্যায় (Rachna Banerjee) এবং লকেট চট্টোপাধ্যায়কে! (Locket Chatterjee) রুপোলি পর্দার সেই টক-ঝাল-মিষ্টি সম্পর্কই এ বার চোখের সামনে দেখতে পাবেন বলে মনে করছেন হুগলির লোকসভা কেন্দ্রের মানুষ। কারণ, রবিবার ব্রিগেড থেকে তৃণমূল ঘোষণা করেছে হুগলি লোকসভা কেন্দ্রে তাদের প্রার্থী হতে চলেছেন রচনা। যে কেন্দ্রে ইতিমধ্যেই তাঁর বিনোদন জগতের ‘জুনিয়র’ এবং রাজনীতিতে ‘সিনিয়র’গত বছরের জয়ী সাংসদ লকেটকে প্রার্থী হিসাবে মনোনীত করেছে বিজেপি (BJP)।

রচনা ও লকেট নির্বাচনী ময়দানে নামার আগেই একটি সমান্তরাল লড়াই শুরু হয়েছে সামাজিক মাধ্যমে। হুগলি কেন্দ্রকে হাতের মুঠোয় রাখতে রচনা-লকেট এই মুহূর্তে অ্যাকশন প্ল্যান নিয়ে মত্ত থাকলেও, জনতা কিন্তু অন্য ঠাট্টা নিয়েই ব্যস্ত। এই দুই নায়িকার সিনেমার ক্লিপ ব্যবহার করে মিম কিন্তু ইতিমধ্যেই সোশাল মিডিয়ায় সুপারহিট।

সোমবার নেট দুনিয়াজুড়ে একটি রিলস প্রচুর মানুষ দেখেছেন। সেখানে একটি সিনেমার অংশ দেখা যাচ্ছে। তাতে লকেট ও রচনার মধ্যে কথোপকথন চলছে। তার মধ্যে আচমকা রচনার হাতে উঠে আসছে ছুরি। সঙ্গে সঙ্গে আবহ সঙ্গীতে বাজছে ‘খেলা হবে’। বিকেল চারটে পর্যন্ত পঁচিশ হাজার দর্শক ওই দৃ্শ্য দেখেছেন। তবে নেট দুনিয়া নয়, বাস্তব দুনিয়ায় লড়াইয়ের ওপরে জোর দিচ্ছেন লকেট। সোমবার তিনি বলেন, কেউ যদি প্রকৃতই দিদি নম্বর ওয়ান হয়ে থাকেন, তবে তা সন্দেশখালির মা-বোনেরা। হুগলিতেও মা-বোনেদের সম্মানের জন্য লড়াই হবে। আদর্শের লড়াইতে কাউকে এক ইঞ্চি জমি ছাড়া হবে না। রবিবারই উৎসাহের সঙ্গে লড়াইতে নামার কথা জানিয়েছিলেন রচনা। মিম নিয়ে সংবাদ মাধ্যমকে রচনা জানিয়েছেন, ”ট্রোল ভালো লাগে আমার। বহু বিষয় নিয়ে মজা হচ্ছে। এনজয় করছি।” সঙ্গে রচনা আরও বলেন, ”সমস্ত জায়গায় ভীষণ কুৎসা হয়। কেউ উঠতে চাইলে টেনে নামানোর চেষ্টা হয়। নায়িকাদের মধ্যেও রয়েছে। তাহলে রাজনীতিতেও থাকবে।”

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, তিনি ১৬ মার্চ হুগলিতে আসবেন। তার পরই প্রচারে নেমে পড়বেন। তাঁর জন্য ঘর খোঁজার কাজ ইতিমধ্যেই শুরু হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Rachana vs Locket, #Locket Chatterjee, #hooghly, #Lok Sabha Election 2024, #Rachna Banerjee

আরো দেখুন