খেলা বিভাগে ফিরে যান

দুই বিশ্বকাপ জয়ী ক্রিকেটার ও এক জাতীয় ফুটবলার, চমকে ঠাসা তৃণমূলের প্রার্থী তালিকা

March 12, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ব্রিগেডের মঞ্চ থেকে প্রার্থীদের নাম ঘোষণা করে রীতিমতো চমক দিয়েছে তৃণমূল। প্রার্থী তালিকাও ছিল চমকে ঠাসা। ৪২ জনের মধ্যে রয়েছেন দেশকে বিশ্বকাপ জেতানো দুই ক্রিকেটার এবং দেশের খ্যাতনামা এক ফুটবলার।

লোকসভা নির্বাচনের আগে সকলের নজর ছিল তৃণমূলের জনগর্জন সভার দিকে। রবিবারের মেগা ইভেন্টে চমক দিয়েছে তৃণমূল সুপ্রিমো। ৪২ আসনের প্রার্থী তালিকায় ইউসুফ পাঠান ও কীর্তি আজাদের উপস্থিতি আলাদা করে নজর কেড়েছে। দু’জনেই দেশকে দিয়েছেন বিশ্বকাপ। বহরমপুরের প্রার্থী ইউসুফ পাঠান এবং বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রে কীর্তি আজাদ। হাওড়া থেকে তৃণমূলের প্রার্থী প্রাক্তন ফুটবলার ও সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়।

ঝোড়ো ব্যাটিংয়ের জন্য ইউসুফ পরিচিত। দেশের জার্সিতে ওয়ানডে ও টি-২০ খেলেছেন তিনি। ২০১১ সালে আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ জয়ী দলের সদস্য ছিলেন ইউসুফ। কেকেআরের হয়ে ২০১১-২০১৭ পর্যন্ত আইপিএল খেলেছেন। নাইটদের হয়ে জোড়া আইপিএল জিতেছেন। এবার রাজনীতির ময়দানে তাঁর অভিষেক হল।

কীর্তি আজাদ ৮৩-র বিশ্বকাপ জয়ী দলের সদস্য। তাঁর বাবা প্রয়াত ভগবত ঝা আজাদ ছিলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তাঁর রাজনীতিতে হাতেখড়ি বিজেপিতে, দু’বারের সাংসদ ও একবারের বিধায়ক কীর্তি এখন গোয়া প্রদেশ তৃণমূলের দায়িত্ব সামলান। এবার তাঁকে বাংলা থেকে প্রার্থী করল তৃণমূল।

প্রসূন বন্দ্যোপাধ্যায়, ভারতীয় ফুটবলের অন্যতম তারকা তিনি। তাঁর বাঁ-পায়ের জাদুতে মুগ্ধ ছিল ফুটবলপ্রেমীরা। মোহনবাগানের ‘ঘরের ছেলে’ দেশের হয়ে একশোটি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।
অধিনায়ক হিসেবে বাংলাকে সন্তোষ ট্রফি জিতিয়েছেন। এশিয়ান গেমস, নেহেরু কাপ, প্রি-অলিম্পিক, কিংস কাপ খেলেছেন। অর্জুন পুরস্কার প্রাপ্ত প্রাক্তন ফুটবলার রাজনীতির আঙিনাতেও সফল। ২০১৩ সালে হাওড়া কেন্দ্রে উপনির্বাচনে জয়ী হয়ে সাংসদ হন। প্রসূন ২০১৪ এবং ২০১৯ সালে হাওড়া থেকেই জয়ী হন। এবার চতুর্থবার তিনি লড়াইতে নামছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Loksabha Elections, #Yusuf Pathan, #tmc, #HTK, #Prasun Banerjee, #candidate list, #Kirti Azad

আরো দেখুন