দেশ বিভাগে ফিরে যান

দ্বিতীয় প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি, প্রার্থী করা হল নীতিন গড়করি, পীযূষ গোয়েল, অনুরাগ ঠাকুর, প্রহ্লাদ যোশীকে

March 13, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ভারতীয় জনতা পার্টি ২ মার্চ আসন্ন লোকসভা নির্বাচনের জন্য ১৯৫ জন প্রার্থীর প্রথম তালিকা প্রকাশ করেছে। প্রথম তালিকায় যেমন, নাম রয়েছে যেমন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর, যিনি ফের উত্তর প্রদেশের বারাণসী থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ গুজরাটের গান্ধীনগর থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। ৩৪ জন কেন্দ্রীয় মন্ত্রী এবং রাজ্যের মন্ত্রীদের নাম রয়েছে এই তালিকায়। কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং লখনউ থেকে এবং মহিলা ও শিশু উন্নয়ন মন্ত্রকের মন্ত্রী স্মৃতি ইরানি আমেঠি থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। অন্যান্য কেন্দ্রীয় মন্ত্রীদের মধ্যে, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া গুনা থেকে, অর্জুন মেঘওয়াল বিকানের থেকে, ভূপেন্দ্র যাদব আলওয়ার থেকে এবং রাজীব চন্দ্রশেখর কেরালার তিরুবনন্তপুরম থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। লোকসভার স্পিকার ওম বিড়লা কোটা থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন এবং মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহান মধ্যপ্রদেশের বিদিশা থেকে।


বুধবার বিজেপি ৭২ জনের দ্বিতীয় প্রার্থী তালিকা প্রকাশ এই তালিকাতেও রয়েছে গুরুত্বপূর্ণ কেন্দ্রীয় মন্ত্রীদের নাম। জানা নাগপুর থেকে প্রার্থী হচ্ছেন কেন্দ্রীয় পরিবহন মন্ত্রী নীতিন গড়করি। পীযূষ গোয়েলকে মুম্বই উত্তর থেকে এবং অনুরাগ ঠাকুর হামিরপুর থেকে প্রার্থী করেছে বিজেপি। সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশীকে প্রার্থী করা হয়েছে কর্নাটকের ধরওয়াদ কেন্দ্র থেকে।
অন্যদিকে, করনাল লোকসভা আসন থেকে খট্টরকে প্রার্থী করেছে বিজেপি। এর আগে প্রার্থী তালিকা চূড়ান্ত করতে সোমবার বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বিজেপি সদর দফতরে অনুষ্ঠিত বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপি সভাপতি জেপি নাড্ডা ও কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#candidate list, #Loksabha Elections, #loksabha elections 2024, #bjp

আরো দেখুন