রাজ্য বিভাগে ফিরে যান

তমলুকে প্রাক্তন বিচারপতির স্বাগত অনুষ্ঠানেও বঞ্চিত মেদিনীপুরের আদি BJP কর্মীরা?

March 13, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: জল্পনা রয়েছে, তমলুক থেকে বিজেপির টিকিটে প্রার্থী হতে পারেন প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এর মধ্যেই তমলুকে পৌঁছন তিনি। ১০ ওয়ার্ডের পদুমবসানে বিজেপির জেলা কার্যালয়ে দলের নব্য নেতা-কর্মীরা তাঁকে নিয়ে মেতে ওঠেন। কিন্তু জেলার প্রাক্তন দুই সভাপতি তপন বন্দ্যোপাধ্যায় ও নবারুণ নায়েক-সহ আদি নেতারা ডাক না পেয়ে গৃহবন্দি রইলেন। তমলুক, কোলাঘাট, ময়না-সহ জেলার নানান প্রান্তের নেতা-কর্মীরা কার্যত অভিমান ও ক্ষোভে মুখ ফিরিয়েছেন। বস্তুত, লোকসভা নির্বাচনের ব্যাটন যে নব্য গোষ্ঠীর হাতেই থাকবে তা বেশ বোঝা যাচ্ছে।

বেলা সাড়ে ১২টা নাগাদ অভিজিৎ তমলুকে বিজেপির জেলা কার্যালয়ে আসেন। তথাকথিত বিজেপির নব্য নেতা-কর্মীরা ভিড় করেন। জানা যাচ্ছে, অধিকাংশই ২০২০সালের পর বিজেপিতে যোগ দিয়েছেন। আদি নেতাদের বক্তব্য, পূর্ব মেদিনীপুর জেলা বিজেপির নিয়ন্ত্রণ এখন দলবদলুদের হাতে। তমলুক ও কাঁথি, দুই সাংগঠনিক জেলার জেলা সভাপতিরা ২০২০সালে দলে এসেছেন। আদি শিবির একেবারেই কোণঠাসা। প্রাক্তন জেলা সভাপতি তপন বন্দ্যোপাধ্যায়, প্রাক্তন জেলা সাধারণ সম্পাদক নারায়ণচন্দ্র মাইতিরা দলে গুরুত্বহীন। লোকসভা ভোট আসন্ন কিন্তু পুরনো নেতা, কর্মীদের বিন্দুমাত্র গুরুত্ব দিতেও নারাজ ক্ষমতাসীন নব্য গোষ্ঠী। তমলুক লোকসভার সম্ভাব্য বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের জেলায় আসার দিনও তাঁদের ডাকা হল না।

আদি কর্মীদের বক্তব্য, তাঁদের ডাকা হয়নি। তমলুক শহরের ১০নম্বর ওয়ার্ডে অভিজিৎকে কটাক্ষ করে স্থানীয় কাউন্সিলারের উদ্যোগে ব্যানার ঝোলানো হয়। কাউন্সিলার পার্থসারথী মাইতির কথায়, অভিজিৎ বিচারপতি ছিলেন। নিজের কেরিয়ারের কথা ভেবেই বিজেপিতে যোগ দিয়েছেন। লোভী মানুষ। তাই প্রতিবাদ জানিয়ে ব্যানার দিয়েছেন বলেও জানাচ্ছেন তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Abhijit Banerjee, #bjp, #Tamluk

আরো দেখুন