দেশ বিভাগে ফিরে যান

জ্ঞানেশ কুমার, সুখবীর সিং সান্ধুকে প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বাধীন প্যানেল নির্বাচন কমিশনার হিসাবে বেছে নিল

March 14, 2024 | < 1 min read

জ্ঞানেশ কুমার, সুখবীর সিং সান্ধুকে প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বাধীন প্যানেল নির্বাচন কমিশনার হিসাবে বেছে নিল

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন উচ্চ-পর্যায়ের কমিটি বৃহস্পতিবার অবসরপ্রাপ্ত আইএএস অফিসার জ্ঞানেশ কুমার (Gyanesh Kumar) এবং সুখবীর সিং সান্ধুকে (Bureaucrats Sukhbir Sandhu) নির্বাচন কমিশনার (Election Commissioners) হিসাবে বেছে নিয়েছে। তিন সদস্যের বোর্ডে তৃতীয় সদস্য হলেন রাজীব কুমার।

যাইহোক, প্যানেলের বিরোধী সদস্য প্রবীণ কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury) প্রক্রিয়াটিকে প্রশ্ন করে তার ভিন্নমত নথিভুক্ত করেছেন যে কর্মকর্তাদের সংক্ষিপ্ত তালিকাভুক্ত নাম তাকে আগে থেকে উপলব্ধ করা হয়নি। চৌধুরী বলেন, বৈঠকের আগে তিনি একটি সংক্ষিপ্ত তালিকা চেয়েছিলেন যা তাকে সমস্ত সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের বিবরণ দিতে পারত। তিনি বলেন, সরকার বুধবার ২১২ আধিকারিকের নাম পাঠিয়েছিল।

সূত্র জানায়, মোদী সরকার (Modi Govt) অধীর চৌধুরীকে ২৩৬ জনের নামের পাঁচটি তালিকা পাঠিয়েছে।

সম্পূর্ণ তালিকায় ৯২ জন কর্মকর্তার নাম অন্তর্ভুক্ত রয়েছে যারা ভারত সরকারের সচিব এবং সচিবের সমতুল্য পদে অবসর নিয়েছেন, ভারত সরকারের সচিব এবং সচিবের সমতুল্য কর্মকর্তা হিসাবে কর্মরত ৯৩ জন কর্মকর্তার নাম, রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মুখ্য সচিব হিসাবে অবসরপ্রাপ্ত ১৫ জন কর্মকর্তার নাম রয়েছে। গত এক বছর, রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে মুখ্য সচিব হিসাবে কাজ করছেন ২৮ এবং ৮ জন অফিসার।

TwitterFacebookWhatsAppEmailShare

#modi govt, #Election Commissioners, #Bureaucrats Sukhbir Sandhu, #Gyanesh Kumar

আরো দেখুন