রাজ্য বিভাগে ফিরে যান

‘মোদীজি আমাদেরকে লকেটের হাত থেকে বাঁচান’, হগলিতে বিজেপি’র বিদায়ী সাংসদের বিরুদ্ধে পোস্টার ঘিরে তর্জা

March 14, 2024 | 2 min read

হগলিতে বিজেপি’র বিদায়ী সাংসদের বিরুদ্ধে পোস্টার ঘিরে তর্জা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রচনা বন্দ্যোপাধ্যায়কে (Rachana Banerjee) তৃণমূল কংগ্রেস হুগলি থেকে প্রার্থী করায় এমনিতেই অস্বস্তিতে পড়েছেন ওই কেন্দ্রর বিদায়ী সাংসদ লকেট চট্টোপাধ্যায়। এবার লকেটের অস্বস্তি আরও বাড়িয়ে তাঁর বিরুদ্ধে প্রকাশ হল একটি খোলা চিঠি। তাতে লকেট চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে একাধিক অভিযোগ তোলা হয়েছে। তাতে লেখা হয়েছে, ‘মোদীজি আমাদেরকে লকেটের হাত থেকে বাঁচান।’

এই পোস্টার ঘিরে বিজেপি-তৃণমূল সংঘাতও তুঙ্গে উঠেছে চন্দননগরে। লকেটের দাবি, এ সমস্তই তৃণমূলের চক্রান্ত। তারাই এ সব করাচ্ছে। তৃণমূল বিধায়ক অসিত মজুমদারের বক্তব্য, লকেটের উপর ক্ষুদ্ধ ওঁর দলের সবাই। সেই ক্ষোভ প্রকাশ্যে আসতেই এখন তৃণমূলের উপর দায় চাপানো চলছে।

যদিও রাজনৈতিক মহল এবং পদ্মপার্টির একাংশের দাবি ভিন্ন। রাজনৈতিক মহল বলছে, লকেটদেবীর প্রার্থীপদের বিরোধিতা করে পোস্টার দেওয়া, দেওয়াল লিখনের ঘটনা নতুন নয়। ফলে, ওই পোস্টারের সঙ্গে বিজেপি কর্মীদের যোগ নেই, জনমানসে তা প্রমাণ করা কঠিন। অন্যদিকে, গেরুয়া পার্টির একাংশের দাবি, জনপ্রিয়তা ও জনসংযোগহীন সাংসদ লকেটদেবী প্রার্থী হওয়ায় বিরোধীরা খুশিই হয়েছে। তাঁরা পোস্টার দিয়ে বিজেপি প্রার্থীকে বদলানোর দাবি কেন তুলবে? নাম প্রকাশে অনিচ্ছুক জেলার এক বিজেপি নেতা বলেন, নেত্রীকে নিয়ে দলের অন্দরে ক্ষোভ যে আছে, তা বারবারই প্রকাশ পেয়েছে। আমরা রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্বকে দলীয় মাধ্যমে প্রার্থী বদলের বার্তা দিয়েছিলাম।

হুগলি লোকসভার (Hooghly Lok Sabha constituency) বিজেপি প্রার্থী লকেটদেবী বলেন, তৃণমূলের নেতারা আমাকে ভয় পাচ্ছেন। তাই নানাভাবে জলঘোলা করতে চাইছেন। কিন্তু ওসব করে কোনও লাভ হবে না। মোদিঝড় আসছে, সব পর্যুদস্ত হবে। তৃণমূলের জেলা সহ সভাপতি তথা বিধায়ক অসিত মজুমদার বলেন, সবকিছুতেই তৃণমূলকে দায়ী করার বস্তাপচা পরিকল্পনা আর চলবে না। এই সস্তা নাটকের সংলাপ মানুষের মুখস্ত হয়ে গিয়েছে। যদিও গত কয়েক বছর ধরেই বিজেপি সাংসদ লকেটদেবীকে (Locket Chatterjee) নিয়ে দলের অন্দরে বিপুল ক্ষোভ তৈরি হয়েছে। অনেক ক্ষেত্রেই তা প্রকাশ্যেও চলে এসেছে। দলীয় কর্মীদের বড় অংশ লকেটদেবীকে দ্বিতীয়বার প্রার্থী না করার দাবি স্পষ্ট করে রাজ্যনেতাদের জানিয়েছিলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#posters, #Locket Chatterjee, #hooghly, #Lok Sabha Election 2024, #rachana banerjee

আরো দেখুন