রাজ্য বিভাগে ফিরে যান

CAA অস্ত্রে ভোটকাটির খেলা হতে চলেছে বারাসতে?

March 15, 2024 | < 1 min read

CAA অস্ত্রে ভোটকাটির খেলা হতে চলেছে বারাসতে?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: গত লোকসভা নির্বাচনে বারাসত লোকসভা কেন্দ্রে জয়ী হন তৃণমূল কংগ্রেসের (TMC) প্রার্থী কাকলি ঘোষ দস্তিদার (Kakoli Ghosh Dastidar)। বারাসত (Barasat) কেন্দ্রটি দীর্ঘদিন বামেদের দখলে ছিল। নির্বাচনে ল‌ড়ত ফরওয়ার্ড ব্লক। কিন্তু গত লোকসভা নির্বাচনে এক ধাক্কায় বিজেপি প্রায় সাড়ে পাঁচ লক্ষ ভোট পেয়ে যায়। রক্তক্ষরণ থেকে কার্যত রক্তাল্পতা তৈরি হয় বাম শিবিরে। কেননা, ফরওয়ার্ড ব্লকের প্রার্থী পেয়েছিলেন মাত্র এক লক্ষের কিছু বেশি ভোট। লোকসভার পর বিধানসভা ভোটেও বামেদের (BamFront) ভোট রামে যাওয়া অব্যাহত ছিল। কিন্তু এবারের নির্বাচনে সেই ‘মিথ’ ভাঙতে চলেছে?

বারাসতে বিভিন্ন চায়ের ঠেকে গেলে এই ধরনের আলোচনা এখন শোনা যায়। যেমন শোনা যাচ্ছে, এবার বামেরা নিজেদের ভোট ঘরে ফেরাতে মরিয়া। তার উপর নাগরিকত্ব নিয়ে বিজেপি (BJP) কোণঠাসা। এই নিয়ে সংখ্যালঘুদের মধ্যেও আতঙ্ক তৈরি হয়েছে। আর বারাসত লোকসভা কেন্দ্রে সংখ্যালঘু ভোটার কম নয়। সব মিলিয়ে ছক্কা হাঁকাতে পারে তৃণমূল।

সিপিএম (CPM) নেতা আহমেদ আলি খান বলেন, ২০১৯ সালে লোকসভা ভোটে মানুষ বিজেপিকে ভোট দিয়েছিল। তাতে আমাদের নিচুতলার কর্মীরাও ছিলেন, না হলে আমাদের ভোট এত কমে যেত না। কিন্তু এবার তা হবে না। কারণ সিএএ নিয়ে মানুষ আতঙ্কিত।

TwitterFacebookWhatsAppEmailShare

#Lok Sabha Election 2024, #Kakoli Ghosh Dastidar, #Barasat Lok Sabha constituency, #CAA, #bjp, #tmc, #CPM

আরো দেখুন