রাজ্য বিভাগে ফিরে যান

Weather Update: জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস

March 15, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ শুক্রবার সকাল থেকেই কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় মেঘলা আকাশ। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আজ রাজ্যের কয়েকটি জেলায় হাল্কা বৃষ্টি হতে পারে। শনি এবং রবিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে।

মৌসম ভবন জানিয়েছে,আজ দক্ষিণবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর,ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরের কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনি এবং রবিবার দক্ষিণবঙ্গের সব জেলায় ঝড়বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা নেই।

শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯০ শতাংশ এবং ন্যূনতম ৫৩ শতাংশ। কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে।

আগামী কয়েক দিনে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে তাপমাত্রার কোনও হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও আগামী কয়েক দিন তাপমাত্রার কোনও হেরফের হবে না। আপাতত শুষ্ক আবহাওয়া বজায় থাকবে জেলাগুলিতে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Kolkata, #Weather Update, #Rain Forecast, #Weather Report

আরো দেখুন