রাজ্য বিভাগে ফিরে যান

টিকিট না মিলতেই ক্ষোভ, রাজ্যে রাজ্যে BJP ত্যাগের ধুম!

March 17, 2024 | 2 min read

রাজ্যে রাজ্যে BJP ত্যাগের ধুম!

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দু-দফায় প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি, তারপর থেকেই শুরু হয়েছে বিদ্রোহ। দিকে দিকে টিকিট প্রত্যাশীদের ক্ষোভের জেরে বিপাকে গেরুয়া শিবির। রাজ্যে রাজ্যে বিজেপি ছাড়ার হিড়িক। হরিয়ানার হিসারের সাংসদ ব্রিজেন্দ্র সিং (Brijendra Singh) ও রাজস্থানের চুরুর সাংসদ রাহুল কাসওয়ান (MP Rahul Kaswan) ইতিমধ্যেই বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছেন। শনিবার বিজেপি ছাড়েন রাজ্যসভার সদস্য অজয়প্রতাপ সিং( Ajay Pratap Singh)। ভোটের নির্ঘণ্ট ঘোষণার আগেই দলের সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাকে চিঠি লিখে দলের প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেন মধ্যপ্রদেশের এই সাংসদ। বিজেপি ছেড়ে কোন দলে যাচ্ছেন তিনি, তা স্পষ্ট না করলেও; সূত্রের খবর, কংগ্রেসে যোগ দিতে চলেছেন প্রবীণ নেতা।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, অজয়প্রতাপ সিংয়ের দলত্যাগ মধ্যপ্রদেশ বিজেপির কাছে বড় ধাক্কা। সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় বিস্ফোরক অভিযোগ করেছেন অজয়প্রতাপ। তাঁর দাবি, প্রার্থী বাছাইয়ের প্রক্রিয়ায় বড় ধরনের দুর্নীতি চলছে বিজেপিতে। বিজেপি নতুন করে তাঁকে রাজ্যসভায় পাঠায়নি বিজেপি। সিধি লোকসভা আসন থেকে প্রার্থী হতে চেয়েছিলেন তিনি। তবে সিধিতে বিজেপি প্রার্থী হিসেবে রাজেশ মিশ্রের নাম ঘোষণা করেছে বিজেপি (BJP) ।

তেলেঙ্গানাতেও (Telangana) একই হাল। মেহবুবনগরের প্রাক্তন সাংসদ এ পি জিতেন্দ্র রেড্ডি (A. P. Jitendra Reddy) বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছেন। তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী রেবন্ত রেড্ডি, উপ মুখ্যমন্ত্রী মাল্লু ভাট্টি বিক্রমার্ক এবং ওই রাজ্যে এআইসিসি ইন-চার্জ দীপা দাশমুন্সির উপস্থিতিতে কংগ্রেসের পতাকা হাতে তুলে নেন জিতেন্দ্র রেড্ডি। মেহবুবনগর থেকে বিজেপির টিকিটে লোকসভা ভোটে লড়তে চেয়েছিলেন তিনি। তাঁকে টিকিট না দিয়ে ওই আসনে বিজেপি ডিকে অরুণাকে প্রার্থী করেছে। জিতেন্দ্রর সঙ্গে বৃহস্পতিবার সাক্ষাৎ করেন তেলেঙ্গানার কংগ্রেস মুখ্যমন্ত্রী রেবন্ত রেড্ডি। বৈঠকের পরই কংগ্রেসে যোগ দেন জিতেন্দ্র।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Madhya Pradesh, #Rahul Kaswan, #Churu, #Ajay Pratap Singh, #A. P. Jitendra Reddy, #Congress

আরো দেখুন