দেশ বিভাগে ফিরে যান

মোদীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠল

March 18, 2024 | 2 min read

মোদীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠল

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: নির্বাচনী বিধি লাগু হয়ে যাওয়ার পর নিয়ম অনুযায়ী প্রচারের জন্য সরকারি যানবাহন বা পরিবহন ব্যবহার করা যায় না। এবার এই নিয়ম ভাঙার অভিযোগ উঠল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Modi) বিরুদ্ধে।

তৃণমূল কংগ্রেসের (TMC) রাজ্যসভার সদস্য সাকেত গোখেল (Saket Gokhale) আজ সোমবার নির্বাচন কমিশনে চিঠি পাঠিয়ে বলেছেন, গতকাল রোববার অন্ধ্র প্রদেশের এক নির্বাচনী সমাবেশে নরেন্দ্র মোদী (Narendra Modi) ভারতীয় বিমানবাহিনীর হেলিকপ্টারে চেপে যোগ দিয়েছিলেন। তাঁর এই আচরণ নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করেছে।

চিঠিতে বলা হয়, সেই জনসভায় প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন তেলুগু দেশম পার্টির নেতা অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। নাইডুর দল এনডিএতে যোগ দিয়েছে। সাকেত গোখেল সেই চিঠির সঙ্গে ‘এক্স’ হ্যান্ডেলে একটি ভিডিও দিয়েছেন। পিটিআইয়ের তোলা সেই ভিডিওতে দেখা যাচ্ছে, অন্ধ্র প্রদেশের (Andhra Pradesh ) পালনাডুতে (Palnadu) জনসভায় ভাষণ দেওয়ার জন্য বিমানবাহিনীর হেলিকপ্টার থেকে প্রধানমন্ত্রী নেমে আসছেন।

শনিবার লোকসভা নির্বাচনের দিন ঘোষণার সময় দেশের মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার বলেছিলেন, আচরণবিধি (The Model Code of Conduct) ভঙ্গ করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তৃণমূল কংগ্রেস নির্বাচন কমিশনকে তা মনে করিয়ে দিয়ে বলেছে, সেই ব্যবস্থা এবার নেওয়া হোক। কারণ, প্রধানমন্ত্রী আচরণবিধি ভেঙেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#PM Modi, #Trinamool Congress, #Saket Gokhale, #Loksabha Election 2024, #Palnadu, #the Model Code of Conduct, #Election Commision of India, #bjp, #Andhra Pradesh

আরো দেখুন