দেশ বিভাগে ফিরে যান

ভোটবাজারে এবার রাজস্থানের আজমীরে সুপারফাস্ট ট্রেনের সঙ্গে মালগাড়ির ধাক্কা, হতাহতের ঘটনা নেই

March 18, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: রাজস্থানের আজমিরের মাদার রেলওয়ে স্টেশনের কাছে একটি সুপারফাস্ট ট্রেনের চারটি বগি ও ইঞ্জিন মালবাহী ট্রেনের সঙ্গে ধাক্কা লেগে লাইনচ্যুত হয়েছে বলে জানা গিয়েছে। রাত ১টার দিকে এ ঘটনা ঘটে বলে জানা গেছে।

রেল অধিকর্তাদের মতে মাদার রেলওয়ে স্টেশনের কাছে সবরমতি-আগ্রা সুপারফাস্ট ট্রেনের ইঞ্জিনসহ চারটি বগি লাইনচ্যুত হয়। কিছুক্ষণের মধ্যেই উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছায়।

এ ঘটনায় কোনো হতাহতের হওয়ার খবর পাওয়া যায়নি। যাত্রীদের দুর্ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়। এই ঘটনায় কেউ নিহত না হলেও আহত হয়েছেন একাধিক যাত্রী। তাঁদের উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

রাত ১টার দিকে এ ঘটনা ঘটে বলে জানান যাত্রীরা। তারা ঘুমিয়ে থাকা অবস্থায় হঠাৎ বিকট শব্দ শুনতে পান বলে যাত্রীরা জানান।

রেলওয়ে প্রোটেকশন ফোর্স (RPF), সরকারি রেলওয়ে পুলিশ (GRP) সহ অতিরিক্ত বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ADRM) এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা সহ উদ্ধারকারী দল ঘটনাস্থলে রয়েছে। লাইনচ্যুত বগি ও ইঞ্জিনকে ট্র্যাকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে।

উত্তর পশ্চিম রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক (সিপিআরও), ক্যাপ্টেন শশী কিরণ বলেছেন যে এই ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি, যদিও পুনরুদ্ধারের কাজ চলছে। তারা আশা করছেন তাদের দল শীঘ্রই সাইটটি পুনরুদ্ধার করবে। একটি হেল্পলাইন নম্বর: 0145-2429642ও খোলা হয়েছে এই ঘটনার জন্য।

স্বাভাবিকভাবেই আবার রেল নিরাপত্তার প্রশ্ন উঠে আসছে যে কী করে দুটি ট্রেনের মধ্যে সংঘর্ষ হলো।

TwitterFacebookWhatsAppEmailShare

#Accident, #goods train, #ajmer, #superfast express

আরো দেখুন