রাজ্য বিভাগে ফিরে যান

আসানসোলে BJP-র টিকিটে লড়বেন কৈলাস খের?

March 18, 2024 | 2 min read

আসানসোলে BJP-র টিকিটে লড়বেন কৈলাস খের?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পবন সিং সরে দাঁড়িয়েছেন, ফলে আসানসোলের জন্য প্রার্থী খুঁজছে বিজেপি। রীতিমতো হিমশিম খাচ্ছে গেরুয়া পার্টি। গোটা বাংলাতেই একই অবস্থা বিজেপির। এই আবহে আসানসোলের গেরুয়া প্রার্থী হিসেবে বলিউড গায়ক কৈলাস খেরের (Kailash Kher) নাম উঠে আসছে। বিজেপির অন্দরে তুমুল জল্পনার সৃষ্টি হয়েছে। নেতারা মুখে কুলুপ এঁটেছেন দলের নেতারা। এমনিতেই ওই আসনে মুখ পুড়েছে বিজেপির। সূত্রের খবর, কৈলাস খেরের নাম নিয়ে আলোচনা শুরু চলছে বিজেপির শীর্ষস্তরে।

প্রথম দফার প্রার্থী তালিকায়, বিজেপি (BJP) আসানসোল থেকে ভোজপুরী নায়ক-গায়ক পবন সিংকে প্রার্থী করে। বাঙালি মেয়েদের নিয়ে তাঁর বানানো চটুল গান ঘিরে বিতর্ক শুরু হয়, যার জেরে নাম ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই মুখ পোড়ে গেরুয়া শিবিরের। পবন সিং নিজে টুইট করে ভোট থেকে সরে দাঁড়ান। যদিও আবারও ভোটে লড়ার কথা জানিয়েছেন তিনি। বিজেপি তাঁকে আর টিকিট দেবে না, তা কার্যত নিশ্চিত। শোনা যাচ্ছে, আরজেডির টিকিটে বিহারের আরা আসন থেকে প্রার্থী হতে পারেন ভোজপুরী গায়ক-নায়ক। আসানসোলের (Asansol) জন্য নতুন প্রার্থী খুঁজছেন শাহ-নাড্ডা। চর্চায় উঠে আসছে কৈলাস খেরের নাম। হরিয়ানার কোনও কেন্দ্র থেকে তাঁকে প্রার্থী করার কথা ভাবা হয়েছিল। কিন্তু হরিয়ানার ছয় আসনে প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। বাকি আছে চারটি। তবে সেখানে গায়ককে দাঁড় করাতে চায় না বিজেপি।

আসানসোল লোকসভা কেন্দ্রে বাবুল সুপ্রিয়র মতো তারকা-প্রার্থীকে দাঁড় করিয়ে সাফল্য পেয়েছিল গেরুয়া দল। ২০২৪ সালেও আসানসোলের জন্য তারকা প্রার্থীর উপরই ভরসা করতে চাইছে গেরুয়া শিবির। যদিও শিল্পাঞ্চল এবং হিন্দিভাষী এলাকা ছাড়া বাংলার অন্যত্র অবাঙালি প্রার্থী দাঁড় করাবে না বিজেপি। আজ, সোমবার দিল্লিতে বঙ্গ বিজেপির সঙ্গে বৈঠকে বসতে পারেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। ঠিক হতে পারে প্রার্থীদের নাম।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #asansol, #Kailash Kher

আরো দেখুন