দেশ বিভাগে ফিরে যান

যোগগুরু রামদেবকে জোর তলব, মোদী সরকারকে সুপ্রিম ভর্ৎসনা, কিন্তু কেন?

March 19, 2024 | < 1 min read

যোগগুরু রামদেবকে জোর তলব, মোদী সরকারকে সুপ্রিম ভর্ৎসনা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রামদেবকে তলব সুপ্রিম কোর্টের। জানা গিয়েছে, একটি মিথ্যে বিজ্ঞাপন সংক্রান্ত মামলায় ‘স্বঘোষিত যোগগুরু’ রামদেব (Baba Ramdev) ও পতঞ্জলি আয়ুর্বেদ (Patanjali Ayurved) সংস্থার ম্যানেজিং ডিরেক্টর আচার্য বালকৃষ্ণকেও তলব করেছিল দেশের শীর্ষ আদালত।

‘পতঞ্জলিকে’ নোটিস দিয়ে জবাব তলব করেছিল সুপ্রিম কোর্ট (Supreme Court)। কিন্তু সেই নোটিসের কোনও জবাব দেয়নি রামদেবের সংস্থা। জানা গিয়েছে তাতেই নাকি বেজায় ক্ষুব্ধ শীর্ষ আদালত। তাই ফের তলব করা হয়েছে রামদেবকে। বিচারপতি হিমা কোহলি এবং বিচারপতি আহসানউদ্দিন আমান্নুলার বেঞ্চ মঙ্গলবার রামদেব এবং বালকৃষ্ণকে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন।

প্রসঙ্গত, গত ২১ নভেম্বর ‘পতঞ্জলি’ র উদ্দেশে কঠোর সতর্কবার্তা দিয়েছিল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের তরফে নির্দেশ দেওয়া হয়েছিল, বিভিন্ন রোগের নিরাময় হিসাবে তাঁর সংস্থার বিজ্ঞাপনে ‘অসত্য এবং বিভ্রান্তিকর দাবি’ বন্ধ করতে হবে। না হলে প্রতিটি দাবির জন্য জরিমানা হিসাবে ১ কোটি টাকা দিতে হবে রামদেবের সংস্থাকে। এছাড়াও ফেব্রুয়ারিতে এই মামলার সূত্রে মোদী সরকারেরও সমালোচনা করেছিল সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণ মিথ্যা বিজ্ঞাপনের মাধ্যমে গোটা দেশকে বিভ্রান্ত করা হচ্ছে। কেন্দ্র সরকার কেন চোখ বন্ধ করে বসে আছে? এটা খুবই দুর্ভাগ্যজনক। সরকারকে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার নির্দেশও দিয়েছিল শীর্ষ আদালত।

TwitterFacebookWhatsAppEmailShare

#Supreme Court of India, #modi govt, #summoned, #patanjali, #Yoga guru Ramdev, #Ramdev Baba, #Ramdev, #Patanjali Ayurved

আরো দেখুন