দেশ বিভাগে ফিরে যান

লোকসভা নির্বাচন সুপ্রিম কোর্টের নজরদারিতে করার দাবি তুলল তৃণমূল কংগ্রেস

March 19, 2024 | < 1 min read

ছবি সৌজন্যে: NewsClick

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে এবার প্রশ্ন তুলে দিল তৃণমূল কংগ্রেস। সেই সঙ্গে ২০২৪-এর লোকসভা নির্বাচন সুপ্রিম কোর্টের নজরদারিতে করার দাবি তোলা হয়েছে।

মঙ্গলবার সকালে তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করেন। সেখানে তিনি লেখেন, ‘বিজেপি’র নোংরা কৌশল নির্বাচন কমিশনার মতো প্রতিষ্ঠানকে ধ্বংস করছে। বিজেপি কি মানুষের মুখোমুখি হতে এতটাই ঘাবড়ে গেছে যে তারা জনমতকে নিশানা করার জন্য নির্বাচন কমিশনকে দলীয় কার্যালয়ে পরিণত করছে? রাজ্য সরকারের নির্বাচিত অফিসারদের বদলি করা হচ্ছে। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা চাই ২০২৪ সালের নির্বাচন সুপ্রিম কোর্টের নজরদারিতে হোক।’

১৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে এই বছরের লোকসভার ভোট। চলবে ১ জুন পর্যন্ত। চার তারিখ হবে ভোটের গণনা। উত্তরপ্রদেশ, বিহারের সঙ্গে পশ্চিমবঙ্গে হবে সাত দফায় ভোট। রাজ্যে ভোটের আগেই ডিজির পদ থেকে সোমবার রাজীব কুমারকে সরিয়ে দিয়েছে জাতীয় নির্বাচন কমিশন।


ডেরেকের অভিযোগ, রাজ্যের ডিজিকে সরিয়ে বিজেপি প্রমাণ করেছে এই নির্বাচনেও তারা জাতীয় নির্বাচন কমিশনকে নিজেদের হাতিয়ার হিসাবে ব্যবহার করছে। আর এরজন্যই এবারের ভোট সুপ্রিম কোর্টের নজরদারিতে করার দাবি জানাল তৃণমূল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Election Commision of India, #tmc, #Supreme Court of India, #modi govt

আরো দেখুন