রাজ্য বিভাগে ফিরে যান

কাঁটা CPI, ফরওয়ার্ড ব্লক! কবে হবে বাম-কংগ্রেস জোটের বাকি প্রার্থী ঘোষণা?

March 19, 2024 | < 1 min read

কবে হবে বাম-কংগ্রেস জোটের বাকি প্রার্থী ঘোষণা?

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: আসন রফার ক্ষেত্রে সিপিএমের সঙ্গে কোনও আপস নয়, কার্যত নিজদের অবস্থানে অনড় সিপিআই এবং ফরওয়ার্ড ব্লক। ফরওয়ার্ড ব্লক নিজেদের অবস্থানের কথা আগেই জানিয়েছিল। সোমবার সিপিআইয়ের রাজ্য সম্পাদকমণ্ডলী সিদ্ধান্ত নিয়েছে, মেদিনীপুর ছাড়াও বসিরহাট এবং ঘাটাল আসনে তারা লড়বেই। বামেদের প্রথম প্রার্থি তালিকায় মেদিনীপুর আসনে সিপিআই প্রার্থী বিপ্লব ভট্টের নাম ঘোষিত হয়েছে।

ফরওয়ার্ড ব্লকের বক্তব্য, সিপিএমকে যা জানানোর জানিয়ে দেওয়া হয়েছে। তিনটি আসনেই তারা লড়বে। কোচবিহার আসনে ফরওয়ার্ড ব্লক প্রার্থীর নাম ঘোষিত হয়েছে। এছাড়া ফরওয়ার্ড ব্লক নিজেদের আসন বারাসত এবং পুরুলিয়া ছাড়তে রাজি নয়।

সোমবারও কংগ্রেস প্রার্থি তালিকা প্রকাশ করেনি। সূত্রের খবর, সিপিএমের কাছে কংগ্রেসের তরফে বার্তা এসেছে। আরও কিছুটা অপেক্ষা করতে পারে আলিমুদ্দিন স্ট্রিট। মনে করা হচ্ছে, মঙ্গলবার রাত বা বুধবার সকালের মধ্যে চূড়ান্ত রফা হয়ে যেতে পারে। তারপর বামফ্রন্ট শরিকদের নিয়ে বাকি আসনে ভাগাভাগির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

১৪ মার্চ প্রথম দফার প্রার্থিতালিকা প্রকাশ করেছিল বামেরা। বৈঠকে সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের সঙ্গে ফ্রন্টের শরিক দলের নেতাদের তীব্র বিতণ্ডা হয়। সেই কারণে, নির্ধারিত সময়ের চেয়ে এক ঘন্টা দেরিতে সাংবাদিক বৈঠক শুরু করেন ফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।

জানা যাচ্ছে, সিপিআইয়ের কাছে ঘাটাল ও বসিরহাট আসন চেয়েছিল সিপিএম। ঘাটালের বদলে সিপিআইকে কাঁথি ছাড়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু রাজি হয়নি সিপিআই। আইএসএফ সোমবার রাত অবধি কিছুই জানায়নি। নওশাদ সিদ্দিকি ডায়মন্ড হারবার থেকে লড়বেন কি না তাও জানানো হয়নি। সোমবার রাতে আইএসএফ বৈঠক করছে। সম্ভবত আজ বিষয়টা স্পষ্ট হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Cpim, #Forward Block Party, #Loksabha Election 2024, #Loksabha Elections

আরো দেখুন