দেশ বিভাগে ফিরে যান

ওড়িশার ভদ্রকে BJP নেতার হামলা! পালিয়ে আসলেন ১০০ জনের ওপর বাঙালি ব্যবসায়ী

March 21, 2024 | < 1 min read

ওড়িশার ভদ্রকে BJP নেতার হামলা! পালিয়ে আসলেন ১০০ জনের ওপর বাঙালি ব্যবসায়ী

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মুর্শিদাবাদের সমসেরগঞ্জের ১০০ জনেরও বেশি বাসিন্দা, যারা গত দুই দশকে ওড়িশার ভদ্রক জেলায় বসবাস ও তাদের জিনিসপত্র বিক্রি করে, কথিত বিজেপি সমর্থকদের দ্বারা হয়রানি ও শারীরিক নির্যাতনের পর প্রতিবেশী রাজ্য ছেড়ে যেতে বাধ্য হয়েছিল।

ভদ্রক ছাড়ার আগে তারা পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন এবং এক বিজেপি নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

হামলায় আহত সাইরাদ্দীন মমিন (৪৫), রকিবউদ্দিন মমিন (৪২) ও মানজারুল সেখ (৩০) বুধবার সকালে ভদ্রক থেকে পালিয়ে সমসেরগঞ্জের মহিস্থলী গ্রামে বাড়িতে ফিরে আসেন।

মঙ্গলবার সন্ধ্যায় ক্রিকেট ব্যাট নিয়ে বিজেপি (BJP) সমর্থকরা তাদের উপর হামলাকরে বলে অভিযোগ উঠেছে এবং তারপর তারা তাদের সমস্ত জিনিসপত্র ফেলে শহর ছেড়ে চলে যায়। হামলাটি ঘটে যখন তারা “তাদের ভারতীয় নাগরিকত্ব প্রমাণ করার” নথি দেখাতে অস্বীকার করে।

মুর্শিদাবাদের (Murshidabad) এই বিক্রেতারা কলকাতা থেকে প্লাস্টিকের জিনিসপত্র এবং পোষাক সামগ্রী কিনে ওড়িশার চরাম্পা গ্রামে মজুদ করে এবং গত ১৫-২০ বছর ধরে আশেপাশের গ্রামে সেসব জিনিস বিক্রি করে আসছে।

সংবাদমাধ্যমের খবর, ঘটনার বিষয়ে জানতে চাইলে, ভদ্রকের (Bhadrak) পুলিশ সুপারিনটেনডেন্টের অফিসের একজন কর্মকর্তা বলেন, মুর্শিদাবাদ থেকে বিক্রেতাদের ওপর হামলার ঘটনায় স্থানীয় বিজেপি নেতা সায়ান পারিদাকে গ্রেপ্তার করা হয়েছে।

জঙ্গিপুর লোকসভা আসনের তৃণমূল প্রার্থী খলিলুর রহমান সংবাদমাধ্যমকে বলেছেন:তিনি ব্যক্তিগতভাবে নিগৃহীতদের সঙ্গে কথা বলবেন এবং পুরো ঘটনাটি মুখ্যমন্ত্রীকে অবহিত করবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Odisha, #murshidabad, #bjp leader, #Bengal traders, #West Bengal

আরো দেখুন