খেলা বিভাগে ফিরে যান

IPL 2024: আচমকা চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব ছাড়লেন ধোনি, এবার নতুন কোন ভূমিকায় দেখা যাবে তাঁকে?

March 21, 2024 | < 1 min read

আচমকা চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব ছাড়লেন ধোনি

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আইপিএলে চেন্নাই সুপার কিংসের (সিএসকে) অধিনায়কত্ব ছেড়ে দিলেন মহেন্দ্র সিং ধোনি। টুর্নামেন্ট শুরুর আগে কঠোর অনুশীলনে ডুবে থেকে নিজেকে প্রস্তুত করতেন, যেন তাঁর প্রতিটি শটে আরও জীবন্ত হয়ে ওঠে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) আইপিএল জয়ের স্বপ্ন। কিন্তু সকলকে চমকে হঠাৎই ক্যাপ্টেন্সি থেকে সরে দাঁড়ালেন ধোনি (MS Dhoni)।

পাঁচবারের ট্রফি জয়ী অধিনায়কের জায়গায় এবার চেন্নাইকে নেতৃত্ব দেবেন ঋতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad)। আজ চেন্নাই ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে খবরটি নিশ্চিত করা হয়েছে। চেন্নাইয়ের আগে বিসিসিআই একই খবর জানিয়ে বিবৃতি দিয়েছে।

বৃহস্পতিবার চেন্নাইতে সব দলের অধিনায়করা দাঁড়িয়ে ছবি তোলেন। ওই ফটোসেশনে ছিলেন না ধোনি, চেন্নাই দলের হয়ে আসেন ঋতুরাজ। তখনই পরিষ্কার হয়ে যায়, ধোনি এবার আর চেন্নাই দলের অধিনায়কত্ব করবেন না। এবার তাঁকে কী ভূমিকায় দেখা যাবে, সেটা নিয়ে আবারও জল্পনা শুরু। ধোনি কি তা হলে এবার ইমপ্যাক্ট খেলোয়াড় হিসেবে খেলবেন?

চেন্নাইয়ের জন্মলগ্ন থেকে ধোনি দলের অধিনায়কত্ব করে এসেছিলেন। ধোনির নেতৃত্বে চেন্নাই ২১২ ম্যাচ খেলে ১২৮টিতে জিতেছে। এ সময়ে দলটি জিতেছে পাঁচটি ট্রফি, যা মুম্বাই ইন্ডিয়ানসের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ। একবারই তিনি রবীন্দ্র জাদেজাকে দায়িত্ব বুঝিয়ে দিয়েছিলেন। কিন্তু দল খারাপ ফল করতে থাকায় ধোনিকে দায়িত্বে ফিরিয়ে আনা হয়।

তবে কেবল ধোনিই নন, এ’বছর আইপিএলে রোহিত শর্মা ও বিরাট কোহলিও অধিনায়ক হিসাবে খেলছেন না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Ipl 2024, #chennai super kings, #MS Dhoni

আরো দেখুন