রাজ্য বিভাগে ফিরে যান

বারাসাতে প্রার্থী ঘোষণা ISF-র, আসন ছাড়তে নারাজ ফরওয়ার্ড ব্লক, কী হবে জোটের?

March 22, 2024 | < 1 min read

বারাসাতে প্রার্থী ঘোষণা ISF-র, আসন ছাড়তে নারাজ ফরওয়ার্ড ব্লক

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কোন পথে বাম, কংগ্রেস, আইএসএফ জোট আদৌ হচ্ছে তো? ধন্দে দলগুলোর কর্মী, সমর্থকেরা। বৃহস্পতিবার বিকেলে আইএসএফ একাধিক লোকসভা আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেছে। উত্তর ২৪ পরগনার বারাসত লোকসভা কেন্দ্রে আইএসএফ প্রার্থী ঘোষণা। বারাসাতে (Barasat) আইএসএফের প্রতীকে লড়বেন তাপস বন্দ্যোপাধ্যায়। ওই কেন্দ্র থেকে বামফ্রন্টের শরিক ফরওয়ার্ড ব্লক লড়ে। আইএসএফ প্রার্থী দেওয়ায় ফরওয়ার্ড ব্লক ক্ষেপে উঠেছে। ফরওয়ার্ড ব্লক সাফ জানিয়েছে, এবারও ফরওয়ার্ড ব্লক প্রার্থী দেবে বারাসতে। দু-একদিনের মধ্যেই প্রার্থীর নাম জানিয়ে দেওয়া হবে বলে জানা গিয়েছে। রাজনৈতিক মহলের মতে, কার্যত ভেস্তে গেল জোট।

লোকসভা ভোটে দীর্ঘদিন ধরে বারাসত থেকে প্রতিদ্বন্দ্বিতা করে আসছে বামফ্রন্টের শরিক ফরওয়ার্ড ব্লক। ২০০৪ সালে শেষবার বারাসাত কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন ফরওয়ার্ড ব্লকের প্রার্থী সুব্রত বসু। ২০০৯ সাল থেকে আসনটিতে জিতে চলেছেন তৃণমূলের প্রার্থী কাকলি ঘোষ দস্তিদার (Kakoli Ghosh Dastidar)। এবার বারাসাত আসনে বামফ্রন্ট, কংগ্রেস ও আইএসএফ সমঝোতার চেষ্টা চালালেও আসন রফা হয়নি। প্রার্থীদের নাম ঘোষণা করেছে আইএসএফ (ISF)।

ফরওয়ার্ড ব্লকের উত্তর ২৪ পরগনা জেলার সম্পাদক সঞ্জীব চট্টোপাধ্যায় (Sanjib Chattopadhyay) জানান, তাঁদের দাবি ছিল বারাসত আসনটি জোটের পক্ষ থেকে ফরওয়ার্ড ব্লক (Forward Bloc) পাক। কিন্তু আইএসএফ প্রার্থী দিয়ে দেওয়ার তাঁরা জানাচ্ছেন, ফরওয়ার্ড ব্লক বারাসতে লড়বে, এটা নিশ্চিত। দেওয়াল লিখন প্রায় শেষ পর্যায়ে। এবার প্রার্থীর নাম ঘোষণা হলেই প্রচার শুরু হবে। আইএসএফের বক্তব্য, জোটের জন্য তাঁরা অপেক্ষা করছিলেন। সিপিএম নিজেদের মতো করে প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছে। জোট আর হবে কীভাবে!

TwitterFacebookWhatsAppEmailShare

#ISF, #alliance, #Loksabha Election 2024, #Forward Bloc Party, #barasat

আরো দেখুন