রাজ্য বিভাগে ফিরে যান

জাতীয় নির্বাচন কমিশনে রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে অভিযোগ জানাল TMC

March 22, 2024 | 3 min read

জাতীয় নির্বাচন কমিশনে রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে অভিযোগ জানাল TMC

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে জাতীয় নির্বাচন কমিশনে অভিযোগ জানাল তৃণমূল কংগ্রেস। অভিযোগে জানানো হয়েছে, ২০২৪-এর লোকসভা নির্বাচনে রাজ্যপাল নির্বাচন কমিশনের দপ্তরের সমান্তরাল দপ্তর চালাচ্ছেন।

তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে নির্বাচন কমিশনে যে অভিযোগ পত্রটি জমা দেওয়া হয়েছে, তাতে রাজ্যপাল সম্প্রতি নির্বাচন সংক্রান্ত ওয়েবসাইটটি চালু করেছেন, তার উল্লেখ করা হয়েছে। উল্লেখ্য, লোকসভা ভোট চলাকালীন কোনও সমস্যায় পড়লে মানুষজন যাতে অভিযোগ জানাতে পারেন তার জন্য সম্প্রতি নতুন একটি পোর্টাল চালু করল রাজভবন। এই পোর্টালের মাধ্যমে রাজ্যপালকে ভোট সম্পর্কিত যে কোনও পরামর্শ দিতে পারবেন আম নাগরিকরা। ‘লোগসভা’ নামে এই পোর্টাল দেখভালের দায়িত্ব দেওয়া হয়েছে রাজ্যপালের ওএসডি সন্দীপ রাজপুতকে। মানুষের অভিযোগ পেলেই দ্রুত ব্যবস্থা নেবেন রাজ্যপাল। রাজ্যপালের কাছে অভিযোগ জানানোর জন্য লোকজন সরাসরি ইমেল (logsabha.rajbhavankolkata@gmail.com) করতে পারবে।

এছাড়া অভিযোগ পত্রে তৃণমূল কংগ্রেসের পক্ষে, দিনহাটায় রাজ্যপালের সফর নিয়েও অভিযোগ জানানো হয়েছে। দুই মন্ত্রীর বচসা ও অনুগামীদের হাতাহাতির ঘটনা সরেজমিনে খতিয়ে দেখতে দিনহাটা যান রাজ্যপাল সিভি আনন্দ বোস। তিনি সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন। কোনও রকম হিংসা বরদাস্ত করা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন। এক্ষেত্রে তিনি ‘জিরো টলারেন্স’ নীতি নিয়ে চলবেন বলে জানিয়ে দেন।

এই সব অভিযোগ তুলেই রাজ্যপালের বিরুদ্ধে নির্বাচন কমিশনের সমান্তরাল দপ্তর চালানোর অভিযোগ এনেছে তৃণমূল কংগ্রেস। নির্বাচনী আচরণবিধি জারি রয়ে যাওয়ার পর, তা লঙ্ঘন করেছেন রাজ্যপাল। চিঠিতে রাজ্যপালের নিরপেক্ষতা নিয়েও প্রশ্ন তুলেছে তৃণমূল। নির্বাচন প্রক্রিয়ায় হস্তক্ষেপ করেছেন রাজ্যপাল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Election Commission of India, #Cv Ananda bose, #tmc

আরো দেখুন