রাজ্য বিভাগে ফিরে যান

বাংলার প্রার্থী তালিকা চূড়ান্ত করতে নাজেহাল অবস্থা BJP-র

March 23, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: চতুর্থ প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি। কিন্তু, সেই তালিকায় বাংলার নাম নেই। অর্থাৎ বাংলার ২২ আসনে প্রার্থী কারা হবেন? তা এখনও স্পষ্ট নয়। এদিকে ইতিমধ্যেই রাজ্যের ৪২টি আসনে প্রার্থী ঘোষণা করে দিয়েছে তৃণমূল।

বাংলায় প্রার্থী খুঁজতে বিজেপির নাজেহাল পরিস্থিতি আরও সামনে আসছে। এই একটিমাত্র ইস্যুকে কেন্দ্র করে রীতিমতো হিমশিম খাচ্ছে গেরুয়া শিবির। আর বাংলা নিয়ে সেই জট কাটাতেই আজ, শনিবার আবারও দিল্লিতে বঙ্গ বিজেপির সঙ্গে বৈঠক করতে পারেন শীর্ষ কেন্দ্রীয় নেতারা। সেক্ষেত্রে শুধুমাত্র বাংলার প্রার্থী বাছাইকে কেন্দ্র করে চলতি সপ্তাহে দু’বার বঙ্গ বিজেপির সঙ্গে কেন্দ্রীয় পার্টির বৈঠক হতে চলেছে। যদিও বৈঠকের বিষয়টি নিয়ে আনুষ্ঠানিকভাবে বঙ্গ বিজেপির পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

দলীয় সূত্রের খবর, আজ, সন্ধে ৬টায় দীনদয়াল উপাধ্যায় মার্গে বিজেপির কেন্দ্রীয় কার্যালয়ে বঙ্গ বিজেপির ওই বৈঠক হবে। সেখানে উপস্থিত থাকবেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, যুগ্ম-সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী এবং সতীশ ধনদ। পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতারও আজকের বৈঠকে উপস্থিত থাকার কথা রয়েছে। বিজেপির আর একটি সূত্র জানিয়েছে, আজ, শনিবারই দলের কেন্দ্রীয় নির্বাচনী কমিটির (সিইসি) গুরুত্বপূর্ণ বৈঠক হতে পারে। আজ ভুটান সফর সেরে দিল্লিতে ফিরে তাতে যোগ দিতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সোমবার দোল উৎসবের আগেই বিজেপির পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করা হবে কি না, তানিয়েও জল্পনার সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার এবং শুক্রবার তামিলনাড়ু ও পুদুচেরির কিছু আসনে প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। প্রধানত সম্ভাব্য সিইসি বৈঠকের আগেই বাংলার নেতাদের সঙ্গে একপ্রস্থ বৈঠক সেরে নিতে চাইছেন কেন্দ্রীয় নেতারা। এমনই মনে করছে রাজনৈতিক তথ্যাভিজ্ঞ মহল। বাংলায় এখনও পর্যন্ত ১৯টি আসনে চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করতে পেরেছে বিজেপি। আসানসোল সহ এখনও রাজ্যের আরও ২৩টি লোকসভা কেন্দ্রে প্রার্থী ঘোষণা বাকি।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #BJP Bengal, #Loksabha Election 2024

আরো দেখুন