রাজ্য বিভাগে ফিরে যান

মোদী রাজ্যে জোর ধাক্কা, ভোট থেকে সরে দাঁড়ালেন দুই BJP প্রার্থী

March 24, 2024 | 2 min read

ভদোদরার বর্তমান বিজেপি সাংসদ রঞ্জনবেন ভাট এবং সবরকান্থার প্রার্থী ভিকাজি ঠাকোর

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: প্রার্থী তালিকা ঘোষণার পর থেকেই বিজেপি যেন ক্রমে দিশেহারা হয়ে পড়ছে। দিকে দিকে বিদ্রোহ আর দল ছাড়ার হিড়িক, পাশাপাশি একের পর এক নেতা ভোট থেকে সরে দাঁড়াচ্ছেন। খোদ মোদী রাজ্যেও একই চিত্র। লোকসভা ভোটের মুখে গুজরাতে ধাক্কা খেল বিজেপি। দুই বিজেপি প্রার্থী ভোটের ময়দান থেকে সরে দাঁড়ালেন।

ভদোদরার বর্তমান বিজেপি (BJP) সাংসদ রঞ্জনবেন ভাট (Ranjanben Dhananjay Bhatt) এবং সবরকান্থার প্রার্থী ভিকাজি ঠাকোর (Bhikhaji Thakor), দু’জনেই সমাজ মাধ্যমে নিজেদের সিদ্ধান্তের কথা জানিয়েছেন। ব্যক্তিগত কারণ দেখালেও, রাজনীতির কারবারিদের মত, এতে বিজেপির দলীয় কোন্দল বেআব্রু হয়ে পড়েছে। মোদী-অমিত শাহের রাজ্যে বিজেপির অস্বস্তিতে বাড়ছে।

রঞ্জনবেনের প্রার্থীপদ ঘোষণার পরই দলের অন্দরের কোন্দল প্রকাশ্যে এসে পড়ে। ভদোদরার প্রাক্তন মেয়র এবং বিজেপির জাতীয় মহিলা শাখার সহ-সভানেত্রী জ্যোতিবেন পান্ডিয়া রঞ্জনবেনের মনোনয়নের বিরোধিতা করেন। ভদোদরার উন্নয়নে রঞ্জনবেনের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। তারপরই ১৪ মার্চ জ্যোতিবেনকে বিজেপি সমস্ত পদ থেকে বরখাস্ত করে। কিন্তু আসন্তোষ কমেনি।

ভদোদরার সাভলি কেন্দ্রের বিজেপি বিধায়ক ইমেল মারফত বিধানসভা স্পিকারের কাছে ইস্তফাপত্র পাঠিয়ে দেন। বিজেপির রাজ্য সভাপতি সিআর পাতিলের সঙ্গে বৈঠকের পর পদত্যাগপত্র প্রত্যাহার করেন বিধায়ক। অন্যদিকে, ভদোদরায় রঞ্জনাবেনের বিরুদ্ধে পোস্টার অভিযান শুরু হয়। ভদোদরার প্রতি বিজেপি নেতৃত্বের উদাসীনতা নিয়েও প্রশ্ন তোলা হয় পোস্টারে। লেখা হয়—‘বিজেপি সাফল্যের নেশায় এতটাই বুঁদ যে, যাকে খুশি প্রার্থী করবে?’ শনিবার নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়ানোর কথা জানান রঞ্জনবেন।

সবরকান্থাতেও বিজেপির দলীয় কোন্দলের প্রভাব পড়েছে। মনে করা হচ্ছে, সেই জন্যেই ওই আসনের প্রার্থীকে সরতে হল। বিজেপি জানিয়েছে, দুই আসনে নতুন প্রার্থীদের নাম শীঘ্রই ঘোষণা করা হবে। লোকসভা ভোটের আগে দলকে এক জোট করাই বিজেপির সামনে কঠিন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Ranjanben Dhananjay Bhatt, #Bhikhaji Thakor, #bjp, #Lok Sabha Election 2024, #Vadodara, #Sabarkantha

আরো দেখুন