উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

দার্জিলিঙে শ্রিংলার প্রার্থীপদ নিশ্চিত? BJP ছাড়ার প্রস্তুতি শুরু রাজু বিস্তার?

March 24, 2024 | 2 min read

দার্জিলিঙে শ্রিংলার প্রার্থীপদ নিশ্চিত? BJP ছাড়ার প্রস্তুতি শুরু রাজু বিস্তার?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাংলার বাকি ২৩ আসনে এখনও প্রার্থী দেয়নি বিজেপি, শোনা যাচ্ছে চরম কোন্দল চলছে বেশ কিছু আসন ঘিরে। তার মধ্যে রয়েছে দার্জিলিং লোকসভা আসনও, বিজেপির জেতা আসনটিতে দীর্ঘদিন ধরেই প্রার্থী নিয়ে টানাপোড়েন চলছে। বিজেপি প্রতিবার দার্জিলিঙে নতুন নতুন প্রার্থী দেয়। এবারেও সেই ট্রেন্ড বজায় থাকতে চলেছে বলে খবর। মোদী ও শাহ ঘনিষ্ঠ আমলা হর্ষবর্ধন শ্রিংলা ওই আসনে টিকিট পাচ্ছেন খবর জল্পনা রয়েছে। শুক্রবার দিল্লিতে ছিলেন শ্রিংলা, বিজেপির শীর্ষ নেতৃত্বের সঙ্গে তাঁর কথা হয়েছে বলেও জানা যাচ্ছে। সূত্রের খবর, গতকালই তাঁর পদ্ম পতাকা হাতে নেওয়ার কথা ছিল। তবে কার্যত নিশ্চিত হয়ে গিয়েছে তিনিই আসন্ন লোকসভা ভোটে দার্জিলিং কেন্দ্রের বিজেপি প্রার্থী। এ খবর ছড়িয়ে পড়তেই উস্কে উঠেছে দার্জিলিঙের বিদায়ী সাংসদ রাজু বিস্তার দল বদলের জল্পনা।

রাজনৈতিক মহলের মতে, দার্জিলিং (Darjeeling) লোকসভা আসনে রাজু বিস্তা (Raju Bista) টিকিট না পেলে জেলা বিজেপিতে অচলাবস্থা তৈরি হবে। সূত্রে খবর, অন্য কাউকে প্রার্থী করা হলে বহু নেতা-কর্মী মেনে নেবেন না। তাঁরা বসে যাওয়ার সিদ্ধান্তও নিয়েছেন। রাজু বিস্তার দল ছাড়ার সম্ভাবনাও দেখা দিয়েছে।

শনিবার সন্ধ্যায় হোয়াটসঅ্যাপ গ্রুপে দার্জিলিঙের সাংসদের একটি প্রেস বিজ্ঞপ্তি নিয়ে দল বদলের জল্পনা তৈরি হয়েছে। এ যাবৎ তাঁর প্রতিটি প্রেস বিজ্ঞপ্তির শেষে লেখা থাকত, রাজু বিস্তা, সাংসদ দার্জিলিং এবং বিজেপির জাতীয় মুখপাত্র। কিন্তু শনিবারের প্রেস বিজ্ঞপ্তিতে লেখা রয়েছে, রাজু বিস্তা, সাংসদ দার্জিলিং। বিজেপির জাতীয় মুখপাত্র পদের উল্লেখ না থাকায়, উঠছে প্রশ্ন। তবে কি বিজেপি ছাড়তে চলেছেন রাজু বিস্তা?

ইতিমধ্যেই পাহাড়ের বিজেপি কর্মীরা দুই শিবিরে ভাগ হয়ে গেছেন। শ্রিংলার (Harsh Vardhan Shringla) প্রার্থী হওয়ার সম্ভাবনা জোরালো হওয়ায়, রাজু বিস্তার অনুগামীরা নির্বাচন থেকে সরে আসার কথা ভাবছেন। তাঁদের বক্তব্য, দার্জিলিং জেতা আসন। পাঁচ বছরে রাজু বিস্তা যা কাজ করেছেন, তাতে তাঁর প্রতি সাধারণ মানুষের আস্থা বেড়েছে। তাঁকে প্রার্থী না করলে অবিচার হবে। জেলার অবাঙালি ভোটারদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া তৈরি হবে। ভোটে প্রভাব পড়বে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Darjeeling, #politics, #Raju Bista, #Loksabha Election 2024, #Harsh Vardhan Shringla

আরো দেখুন