রাজ্য বিভাগে ফিরে যান

বাঁকুড়ায় BJP-র গোঁজ কাঁটা, ক্ষোভ-বিদ্রোহে আসন ধরে রাখা নিয়ে সংশয়

March 26, 2024 | < 1 min read

বাঁকুড়ায় BJP-র গোঁজ কাঁটা

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: একের পর এক বিদ্রোহ, জেতা আসন ধরে রাখা নিয়ে বিজেপির অন্দরে ক্ষোভ বাড়ছে। বাঁকুড়ায় বিজেপির কাঁটা হতে চলেছে গোঁজ প্রার্থী? প্রাক্তন বিজেপি নেতা জীবন চক্রবর্তী বাঁকুড়া লোকসভা কেন্দ্র থেকে নির্দল হিসেবে ভোটে লড়তে চলেছেন। ছাতনায় বাঁসুলি মন্দিরের সামনে রবিবার বিজেপির বিক্ষুব্ধরা আলোচনায় বসেন। অনেকে বিজেপি প্রার্থী সুভাষ সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন এবং নানা অভিযোগ তুলে সরব হন। নির্দল হিসেবে দাঁড়ানোর ঘোষণায় বিজেপির অস্বস্তি বেড়েছে।

জীবনবাবু সুভাষ বিরোধী হিসেবেই পরিচিতি। তিনি জেলা বিজেপির প্রাক্তন সাধারণ সম্পাদক। রবিবারের আলোচনার পর তিনি নির্দল হিসেবে ভোটে লড়াইয়ের কথা জানান। অন্যান্য বিক্ষুব্ধরা তাতে সায় দেন। অনেকেরই মতে, এহেন কোন্দলের সুবিধা পাবে তৃণমূল।

জীবন চক্রবর্তী বলেন, সুভাষ সরকার দলের কর্মীদের সঙ্গে প্রতারণা করেছেন। বাঁকুড়া লোকসভার ছ’টি বিধানসভা এলাকা ঘুরেছেন তিনি। দলের বহু কর্মী নাকি তাঁকে জানিয়েছেন, সুভাষ সরকারকে ফের প্রার্থী হিসেবে কর্মীরাই মেনে নিতে পারছেন না। তাঁরা জীবনবাবুকে নির্দল প্রার্থী হিসেবে বাঁকুড়া লোকসভায় দাঁড়ানোর জন্য অনুরোধ করেন। সেই মতো নির্দল হিসেবে ভোটে লড়বেন তিনি। তাঁর বক্তব্য, তিনি ভোটে দাঁড়ালে সুভাষবাবুর চেয়ে অন্তত একটি হলেও ভোট বেশি পাবেন। যাঁরা সুভাষ সরকারকে প্রার্থী হিসেবে চান না তিনি তাঁদের প্রার্থী। তাঁর হুঁশিয়ারি শেষ মুহূর্তে প্রার্থী পরিবর্তন হলে, তিনি লড়াই থেকে সরে দাঁড়াবেন।

বাঁকুড়ার বিদায়ী সাংসদ তথা কেন্দ্রীয় শিক্ষা রাষ্ট্রমন্ত্রীর সুভাষ সরকারের বিরুদ্ধে একাধিকবার বিক্ষোভ হয়েছে। দলীয় পার্টি অফিসে তাঁকে তালা বন্ধ করে বিক্ষোভ দেখিয়েছিল কর্মীদের একাংশ। অন্যান্য ব্লক এলাকাতেও রাস্তায় নেমে একাধিক বিক্ষোভ হয়েছে। তিনি প্রার্থী হতেই নির্দল হিসেবে দাঁড়াচ্ছেন খোদ বিজেপির প্ৰাক্তন জেলাস্তরের নেতা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bankura, #bjp, #politics, #independent candidate

আরো দেখুন